May 13, 2024 10:54 pm

দুর্গাপুজোর আগেই ভোজনরসিক বাঙালির জন্য সুখবর , ৯ টি ট্রাকে প্রায় ৪০ মেট্রিক টনেরও বেশি ইলিশ এল রাজ্যে

দুর্গাপুজোর আগেই ভোজনরসিক বাঙালির জন্য সুখবর , ৯ টি ট্রাকে প্রায় ৪০ মেট্রিক টনেরও বেশি ইলিশ এল রাজ্যে

PB NEWS :- বাজার থেকে চড়া দামে ইলিশ কিনে আনছেন ? কিন্তু রান্নার পর সেই স্বাদ, বা গন্ধ কিছুই পাচ্ছেন না ? আফশোসের দিন এবার শেষ। পদ্মার ইলিশ এবার পৌঁছে গিয়েছে বাংলায়। সকাল থেকে কখনও হালকা তো কখনও ভারী বৃষ্টি! আগামী কয়েকদিন এমনই অবস্থা থাকবে , জানিয়েছে হাওয়া অফিস। এমন আবহাওয়ায় বাঙালির পাতে ইলিশ না হলে কি চলে ! আর তা যদি হয় পদ্মার ইলিশ তাহলে তো কথাই নেই।

দুর্গাপুজোর আগেই ভোজনরসিক বাঙালির জন্য সুখবর। রাজ্যে এল বাংলাদেশের পদ্মার সুস্বাদু ইলিশ। সূত্রের খবর , ৩ হাজার ৯৫০ টন ইলিশের মধ্যে বেশিরভাগই বাংলার বাজারগুলিতেই ছড়াবে। জানা যাচ্ছে , মোট ৭৯ টি সংস্থা এবার ইলিশ আমদানির ছাড়পত্র পেয়েছে। তার মধ্যে প্রায় ৪০ মেট্রিক টনেরও বেশি ইলিশ নিয়ে ৯টি বড় বড় ট্রাক এদিন বাংলাদেশ থেকে ভারতে ঢোকে। ৭০০-৮০০ গ্রাম থেকে শুরু করে দেড় কেজি পর্যন্ত আশপাশের ওজনের পদ্মার ইলিশ ঢুকেছে বাংলায়। জানা যাচ্ছে, কলকাতা, হাওড়া, পাতিপুকুর-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের বাজারে এই ইলিশ পৌঁছে যাবে। এর পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রে দিনাজপুরে ও শিলিগুড়িতেও পৌঁছে যাবে বাংলাদেশের ইলিশ।

বৃহস্পতিবার বিকেলে পেট্রাপোল স্থলবন্দর নিয়ে পদ্মার ইলিশ বোঝাই গাড়ি ভারতে প্রবেশ করেছে। প্রথম দফায় আজ বিকেলে বাংলাদেশ থেকে ৯টি গাড়ি ঢুকেছে। পেট্রাপোল সীমান্ত দিয়ে এদিন প্রায় ৪০ মেট্রিক টনেরও বেশি রুপোলি শস্য এসেছে বাংলায়। ভোজন রসিক, মাছে-ভাতে বাঙালির ইলিশের রসনাতৃপ্তিতে এবার আর কোনও খামতি থাকবে না। ভোজন রসিক বাঙালির এই স্বাদ পূরণ করতে পুজোর আগেই বাংলাকে বাংলাদেশ সরকারের ‘ইলিশ’ উপহার। যদিও আগেই আগামী ৩০ অক্টোবর পর্যন্ত প্রায় ৩৯৫০ টন ইলিশ এই দেশে রফতানির অনুমতি দিয়েছিল বাংলাদেশ সরকার।

দুর্গাপুজোর আগেই ভোজনরসিক বাঙালির জন্য সুখবর , ৯ টি ট্রাকে প্রায় ৪০ মেট্রিক টনেরও বেশি ইলিশ এল রাজ্যে

More News – কানাডায় খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যা – ভারত কানাডার কুটনৈতিক উত্তেজনা চরমে

কানাডায় নাগরিক খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যার জন্য ভারত সরকারকে দায়ী করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তারপর দুই দেশের মধ্যে কূটনৈতিক উত্তেজনা চরমে । নয়া মোড় নিল ভারত-কানাডা কূটনৈতিক দ্বন্দ্ব। বুধবার (২০ সেপ্টেম্বর) কানাডার কিছু অংশে ভ্রমণের না করার বিষয়ে নাগরিকদের সতর্ক করল ভারত সরকার। Continue Reading