May 20, 2024 10:14 pm

চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ এগ্রিকালচার সায়েন্সিস্ট রিক্রুটমেন্ট বোর্ডের , একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ

PB News Desk: চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করল এগ্রিকালচার সায়েন্সিস্ট রিক্রুটমেন্ট বোর্ড। ইন্ডিয়ান কাউন্সিল অব এগ্রিকালচার রিসার্চের অধীনে প্রিন্সিপাল সায়েন্টিস্ট, সিনিয়র সায়েন্টিস্ট সহ একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। আগ্রহী আবেদনকারীরা আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে আবেদন পাঠাতে পারেন। প্রথমে লিখিত পরীক্ষা ও তারপরে ব্যক্তিগত ইন্টারভিউয়ের মাধ্য়মে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

শূন্যপদে আবেদনের ক্ষেত্রে বয়সের সর্বোচ্চ সীমা ৫২ বছর। সিনিয়র সায়েন্টিস্ট পদে যারা আবেদন করতে চান, তাদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৪৭ বছর ধার্য করা হয়েছে। এগ্রিকালচার সায়েন্সিস্ট রিক্রুটমেন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, মোট ৩৬৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এর মধ্যে ৮০টি পদে প্রিন্সিপাল সায়েন্টিস্ট নিয়োগ করা হবে। বাকি ২৮৮টি পদ সিনিয়র সায়েন্টিস্টদের জন্য ধার্য করা হয়েছে।

প্রিন্সিপাল সেক্রেটারি পদে যাদের নিয়োগ করা হবে, তাদের বেতন ১ লক্ষ ৪৪ হাজার ২০০ টাকা থেকে ২ লক্ষ ১৮ হাজার ২০০ টাকা হবে। সিনিয়র সায়েন্টিস্ট পদে যাদের নিয়োগ করা হবে, তাদের বেতন ১ লক্ষ ৩১ হাজার ৪০০ টাকা থেকে ২ লক্ষ ১৭ হাজার ১০০ টাকা হবে। শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। শূন্যপদে আবেদনের জন্য ১৫০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।