May 10, 2024 8:44 pm

শুভেন্দু পুত্রসম! চন্দ্রিমা কীভাবে তাঁর মায়ের সমতুল্য ! সমীকরণ বোঝালেন বিরোধী দলনেতা

PB News Desk: বিধানসভার অধিবেশনে বিজেপি বিধায়কদের ‘পুত্রসম’ বলে আখ্যা তৃণমূল নেত্রী এবং রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের। শুধু তাই নয়, একই সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও সন্তানের সঙ্গে তুলনা তৃণমূল নেত্রীর। যদিও, বিষয়টি নিয়ে পাল্টা খোঁচা মেরেছেন শুভেন্দু। চন্দ্রিমা কীভাবে তাঁর মায়ের সমতুল্য হলেন সেই বয়সের সমীকরণও বোঝালেন বিধানসভার বিরোধী দলনেতা।

ঠিক কী ঘটেছে ?

মঙ্গলবার চন্দ্রিমা ভটাচার্য যখন বক্তৃতা রাখছিলেন, সেই সময় কক্ষের মধ্যে প্রতিবাদ জানাতে থাকেন বিজেপি বিধায়করা। তখনই চন্দ্রিমা বিধায়কদের উদ্দেশ্যে বলেন, “আপনারা বসুন। আপনারা আমার ছেলের মতো। বিধানসভায় এসেছেন, শিখুন কী করতে হয়।” একই সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও উদ্দেশ্য করে বলেন, “আপনি বসুন, আপনি আমার ছেলের মতো।” যদিও, চন্দ্রিমার এই মন্তব্যের পর পাল্টা হিসাবও বোঝালেন শুভেন্দু।

শুভেন্দু বলেন, “এখানে সারাক্ষণ তুইতোকারি চলছে। সবাই ওঁর সন্তান! ওঁর বয়স কত আমি জানি না। আমার বয়স ৫২। তাহলে মা হতে গেলে ১৮ যোগ হবে। তার পরে বিবাহ, সন্তান প্রসবের সময় ধরতে হবে। সব মিলে তাহলে তো ওঁর ৭৩-৭৪ বছর বয়স হবে।”

আজ বিভিন্ন ইস্যু তুলে ধরেন বিধান সভায়। কেন্দ্রের বকেয়া একশো দিনের টাকার দাবিতে আক্রমণ শানান তিনি। চন্দ্রিমা বলেন, “অসহিষ্ণু হবেন না৷ সহিষ্ণুতা বজায় রাখুন। বকেয়া কেন? যাঁরা ১০০ দিনের কাজ করে গিয়েছেন তাঁরা টাকা কেন পাবেন না ?”

গতকাল তিনি স্পষ্টত জানান, “আমাদের অভিযোগ মূলত কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। সরকারি অফিসারদের বিরুদ্ধে। প্রায় ১৫০ কেন্দ্রীয় দল এসেছে এই রাজ্যে৷ তারা তো কিছু বলেননি বকেয়া টাকার কথা৷ আমাদের সাংসদদের সঙ্গে কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রী দেখা পর্যন্ত করেননি।”