May 21, 2024 12:01 am

কলকাতায় ক্রিকেট বিশ্বকাপ উন্মাদনা , ৮ ও ৯ সেপ্টেম্বর তিলোত্তমার রাজপথে প্রদর্শিত হবে স্বর্ণখচিত বিশ্বকাপ ট্রফি

PB News Desk: আগামী ৮ সেপ্টেম্বর কলকাতায় আসছে আইসিসি একদিনের বিশ্বকাপের ট্রফি। ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেনসে রাখা হবে স্বর্ণখচিত বিশ্বকাপ ট্রফিটি। ৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ফাইনাল ১৯ নভেম্বর। প্রায় দেড় মাস ধরে চলা বিশ্বকাপকে আকর্ষণীয় করে তুলতে এই ট্রফি ট্যুরের আয়োজন করছে আইসিসি। ইতিমধ্যেই আইসিসির তরফ থেকে বিশ্বকাপের ট্রফি নিয়ে কলকাতায় আসার পরিকল্পনা জানিয়ে দেওয়া হয়েছে সিএবিকে।

ইডেন থেকে শোভাযাত্রা করে ট্রফি নিয়ে যাওয়া হবে সাউথ সিটি মলে। সেখানে সাধারণ দর্শকদের জন্য ট্রফি রাখা থাকবে দেখার জন্য। ইডেন থেকে র‍্যালি হওয়ার আগে ইডেনের সবুজ ঘাসে থাকবে ট্রফিটি। প্রসঙ্গত , ২০২৩ সালে একক ভাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে ভারত। তাই বিশ্বকাপ যত এগিয়ে আসছে উন্মাদনা দেশজুড়ে শুরু হয়েছে।

সিএবির পক্ষ থেকে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। ৮ তারিখ ইডেনে থাকবে ট্রফিটি। সাধারণ দর্শকরাও ট্রফি দেখতে পারবেন বলে খবর। ৯ তারিখ শোভাযাত্রাটি আয়োজন করা হবে। সেই অনুষ্ঠানে প্রাক্তন খেলোয়াড় সহ বেশ কয়েকটি স্কুলকে আমন্ত্রণ জানানো হবে। সাউথ সিটি মল পর্যন্ত ট্রফি নিয়ে যাওয়ার পর সেখানে ট্রফিটি রাখা থাকবে।

সেই দিনই সিএবির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান রয়েছে। সেই অনুষ্ঠান মঞ্চে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফি। সিএবি আয়োজিত ট্রফি উন্মোচন অনুষ্ঠানে ভারতের অলিম্পিক্স পদকজয়ী টেনিস তারকা লিয়েন্ডার পেজ সহ বিভিন্ন ক্ষেত্রে খ্যাতনামা বাংলার ক্রীড়াবিদরা উপস্থিত থাকবেন। বাংলার শুধু প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটাররাই নন, ফুটবল থেকে শুরু করে অন্যান্য খেলার সফল ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন বিশ্বকাপের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে।