May 10, 2024 1:32 am

ভোটার তালিকায় কারচুপি – তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ , নির্বাচন কমিশনে শুভেন্দু

লোকসভা ভোটে তৃণমূলকে সুবিধা করে দিতেই রাজ্যের ২৯৪ টি বিধানসভা কেন্দ্রেই ভোটার তালিকা থেকে বিজেপি নেতা কর্মী সমর্থকদের নাম বাদ দেওয়া হয়েছে। যে সমস্ত নাগরিকদের মৃত্যু হয়েছে তাদের নামও ভোটার তালিকায় রেখে দেওয়া হয়েছে।’ – বিস্ফোরক অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

এবার এই প্রসঙ্গে পথে নামছে বিজেপি। ১২ ফেব্রুয়ারি বড় পরিকল্পনা বঙ্গ বিজেপির। রাজ্য জুড়ে সমস্ত মহকুমা শাসকের দফতর অভিযান করতে চলেছে গেরুয়া শিবির। এক একটি বিধানসভা কেন্দ্র থেকে পাঁচ হাজার নাগরিকদের এমন নাম ভোটার তালিকায় থাকা ও অনেক বিজেপি কর্মী ও সমর্থকদের নাম বাদ দেওয়া হয়েছে বলে তথ্য এসেছে বলেও দাবি করেন শুভেন্দু।

বিরোধী দলনেতার অভিযোগ, আসন্ন লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবার কেন্দ্রে তৃণমূলকে জেতাতেই এক শ্রেণির বিডিওরা ইচ্ছাকৃতভাবে ভোটার তালিকা থেকে বিজেপি কর্মী নেতাদের নাম বাদ দিয়েছেন। শুক্রবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়ে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে বিজেপি নেতা কর্মী সমর্থকদের ভোটার তালিকা থেকে নাম বাদ দেওয়ার অভিযোগ করেন নন্দীগ্রামের বিধায়ক।

নির্বাচন কমিশন সূত্রের খবর , শুক্রবার শুভেন্দু অধিকারী সহ বিজেপির প্রতিনিধি দল যে চাঞ্চল্যকর অভিযোগ নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিলেন সে ব্যাপারে ইতিমধ্যেই সংশ্লিষ্ট প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছে কমিশন।