May 11, 2024 2:44 am

মোবাইল চ্যাটে ভয়ংকর তথ্য , জেরার সময়ে অসঙ্গতি – ইডির হাতে গ্রেপ্তার প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

মোবাইল চ্যাটে ভয়ংকর তথ্য , জেরার সময়ে অসঙ্গতি - ইডির হাতে গ্রেপ্তার প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

রেশন দুর্নীতি

জিজ্ঞাসাবাদ ও বয়ানে একাধিক অসঙ্গতির অভিযোগ , ইডির হাতে গ্রেপ্তার রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ইডি সূত্রে খবর, রেশন দুর্নীতি মামলায় বাকিবুর রহমানের গ্রেফতারির পরেই নাম উঠে আসে জ্যোতিপ্রিয় মল্লিকের। রেশন দুর্নীতি মামলায় কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে বাকিবুরের পিছনে বড়ো মাথা হিসাবে গ্রেফতার হলেন মন্ত্রী।

ইডি সূত্রে জানা গিয়েছে, বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রীর বয়ানে এ দিন ম্যারাথন জিজ্ঞাসাবাদের সময় একাধিক অসঙ্গতি ছিল। মোবাইলের চ্যাট ও লেনদেনের একাধিক নথি দেখিয়ে জিজ্ঞাসাবাদে বয়ানে ফারাক মেলে এ দিন। আয় ব্যয়ের হিসেব সহ অন্যান্য একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে যাওয়াতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

আরও খবর- দুর্গা কার্নিভাল আমন্ত্রণ পেলেন না খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোস !

মোবাইল চ্যাটে ভয়ংকর তথ্য , জেরার সময়ে অসঙ্গতি – ইডির হাতে গ্রেপ্তার প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

প্রাক্তন খাদ্যমন্ত্রীকে মেডিক্যালের জন্য জোকা ইএস আই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর তাঁকে নিয়ে যাওয়া হবে ব্যাঙ্কশাল আদালতে। ইডি আধিকারিকরা মন্ত্রীকে জেরার জন্য নিজেদের হেফাজতে চাইতে পারেন বলেই সূত্রের খবর। রেশনের গম খোলা বাজারে বিক্রির অভিযোগ রয়েছে বাকিবুরের বিরুদ্ধে। এই দুর্নীতিতে রাজ্যের রেশন ডিলারদের একাংশও যুক্ত বলে অনুমান ইডির তদন্তকারীদের। বাকিবুরের সময় তৎকালীন খাদ্যমন্ত্রী ছিলেন জোত্যিপ্ৰিয়। ফলে তিনি এই দুর্নীতির বিষয়ে জানতেন বলে দাবি ইডির।