May 20, 2024 4:30 pm

ভারতীয় রেলে চাকরির স্বপ্ন ? তবে আপনার জন্য রয়েছে সুখবর

ভারতীয় রেলে চাকরি করতে চান ? তবে আপনার জন্য রয়েছে সুখবর। রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফে প্রকাশ করা হল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। এএলপি/টেকনিশিয়ান ও জুনিয়র ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা আরআরসি বা এসইসিআর অফিসিয়াল ওয়েবসাইট www.secrindianrailways.gov.in – এ গিয়ে আবেদন জানাতে পারেন।

রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। শূন্যপদে আবেদন জানানোর শেষ তারিখ ২১ অগস্ট। মোট ১ হাজার ১৬টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। এরমধ্যে অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট হিসাবে ৮২০টি শূন্যপদে নিয়োগ করা হবে। এছাড়া টেকনিশিয়ান হিসাবে ১৩২টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। জুনিয়র ইঞ্জিনিয়ার হিসাবে ৬৪টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

এই শূন্যপদে আবেদন করার জন্য আবেদনকারীদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক বা সমতূল্য ডিপ্লোমা পাশ হতে হবে। এই শূন্যপদে আবেদনকারীদের বয়স ১৮ বছর থেকে ৪২ বছরের মধ্যে হতে হবে। কম্পিউটার টেস্ট ও ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে।

১. প্রথমেই www.secr.indianrailways.gov.in – ওয়েবসাইটে ক্লিক করতে হবে।
২. এবার ওয়েবসাইটের রিক্রুটমেন্ট, প্রেস রিলিজ ট্যাবে ক্লিক করতে হবে।
৩. এবার রিক্রুটমেন্ট লিঙ্কে ক্লিক করতে হবে।
৪. আবেদন পত্র পূরণ করুন এবং প্রয়োজনীয় তথ্য আপলোড করুন।
৫. এবার সাবমিট অপশনে ক্লিক করলেই আবেদন পাঠানো হয়ে যাবে।