May 13, 2024 8:23 pm

ডুরান্ড কাপে ফাইনালে লাল হলুদ , স্বপ্নে বিভোর ছিল মশাল বাহিনী।

PB News Desk: ডুরান্ড কাপে অনবদ্য ছন্দে ছিল ইস্টবেঙ্গল। মঙ্গলবার নর্থইস্টকে হারিয়ে খেতাবি লড়াইয়ে ঢুকে পড়তে মরিয়া ছিল ইস্টবেঙ্গলের খাবরা-সিভেরিওরা। নিজেদের ছাপিয়ে যাওয়ার লড়াই ছিল লাল হলুদের সামনে। ইস্টবেঙ্গল জনতার হৃদয়ে জায়গা করে নিয়েছেন কুয়াদ্রাত। তাঁর হাত ধরেই ১৯ বছর পর ডুরান্ড কাপের ফাইনালে পৌঁছবার স্বপ্নে বিভোর ছিল মশাল বাহিনী।

টুর্নামেন্টে আজকের আগে পর্যন্ত অপরাজিত ছিল নর্থইস্ট। কম্বিনেশনও বেশ ভাল। আত্মতুষ্টির কোনও জায়গা ছিল না। গত মরশুমে আইএসএলের লিগ টেবিলে সর্বনিম্ন স্থানে ছিল নর্থইস্ট। তবে চলতি মরশুমে তাঁরা ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল। স্প্যানিশ কোচ হুয়ান বেনালিকে দায়িত্ব দেওয়া হয়েছে। পার্থিব গোগোই, জিতিন এমএসের মতো ভারতীয় ফুটবলার দলের সম্পদ।

বা পায়ের কোনাকুনি শট লাল হলুদ গোলরক্ষককে পরাস্ত করে জড়িয়ে গেল জালে। এরপর সিলভা, গুরসিমরতকে নিয়ে এলেন কার্লোস। ৭০ মিনিটের পর থেকে পরপর আক্রমণ করল ইস্টবেঙ্গল। ৭৬ মিনিটে একটা গোল তুলে নিল তারা। মহেশের শট দীনেশের পায়ে লেগে জড়িয়ে গেল জালে।

থাই লিগে খেলা বিদেশি মেলো ও আক্রমণাত্মক ফুটবলার রোমানও দারুণ ছন্দে ছিলেন। সবাইকে অবাক করে দিয়ে বাইশ মিনিটে এগিয়ে গেল নর্থ ইস্ট। বাঁদিক থেকে ফাল্গুনীর ক্রসে হেডে গোল করে গেলেন মিগুয়েল। ইস্টবেঙ্গলের ২ ডিফেন্ডার একেবারেই জায়গায় ছিলেন না। ৫৭ মিনিটে ব্যবধান বাড়াল হাইল্যান্ডর। এবার ফাল্গুনি একক প্রচেষ্টায় দেখার মত একটা গোল করলেন।