September 29, 2024 3:53 am

কোলকাতায় লাগামহীন ভাবে বাড়ছে ডেঙ্গি , রাশ টানতে উদ্যোগী পুরসভা

কোলকাতায় লাগামহীন ভাবে বাড়ছে ডেঙ্গি , রাশ টানতে উদ্যোগী পুরসভা

PB NEWS :- কলকাতায় ডেঙ্গির বাড়-বাড়ন্ত। কোনভাবেই নিয়ন্ত্রণে আসছে না। এবার ডেঙ্গি মোকাবিলায় নয়া সিদ্ধান্ত কলকাতা পুরসভার। রবিবার এই প্রচার কর্মসূচি এবং মশা নিয়ন্ত্রণের কাজ করবে কলকাতা পুরসভা। আগামী ৫ ই নভেম্বর পর্যন্ত এই কাজ চলবে।

সূত্রের খবর , রাত পর্যন্ত খোলা পুরসভার স্বাস্থ্য কেন্দ্র। সকাল থেকে রাত পর্যন্ত এবার খোলা থাকবে কলকাতা পুরসভার স্বাস্থ্য কেন্দ্রগুলি। দরিদ্র মানুষের চিকিৎসার জন্য রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের কর্মীদের নির্দেশিকার পর বদলে যেতে চলেছে কলকাতা পুরসভার স্বাস্থ্য কেন্দ্রগুলির চিকিৎসার সময়সীমা। রবিবার এই প্রচার কর্মসূচি এবং মশা নিয়ন্ত্রণের কাজ করবে কলকাতা পুরসভা। আগামী ৫ ই নভেম্বর পর্যন্ত এই কাজ চলবে।

সময় অনুসারে , এক সপ্তাহে তিন দিন সোম, বুধ ও বৃহস্পতিবার সকাল আটটা থেকে চারটে পর্যন্ত মিলবে পরিষেবা। সপ্তাহে তিন দিন সকাল থেকে বিকেল পর্যন্ত পাওয়া যাবে এই পরিষেবা। সপ্তাহে দু’দিন রাত পর্যন্ত পাওয়া যাবে পরিষেবা। রবিবারও চলবে পুরসভার মশা নিয়ন্ত্রণ জন্য কর্মসূচি।

কোলকাতায় লাগামহীন ভাবে বাড়ছে ডেঙ্গি , রাশ টানতে উদ্যোগী পুরসভা

বাংলার জন্য অনেকটা কাজ , বড় বড় চুক্তি হয়েছে” – বিদেশ সফর সেরে কলকাতায় নেমে উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী

চন্দ্রপৃষ্ঠে অশোক স্তম্ভ এবং ইসরোর লোগোর স্পষ্ট ছাপ নেই – কেন এমন হল ?

এর পাশাপাশি মঙ্গলবার এবং শুক্রবার সকাল ১১ টা থেকে রাত সাতটা পর্যন্ত স্বাস্থ্য কেন্দ্র খোলা থাকবে। শনিবার স্বাস্থ্য কেন্দ্র খোলা থাকবে সকাল আটটা থেকে বেলা বারোটা পর্যন্ত। রবিবার এই প্রচার কর্মসূচি এবং মশা নিয়ন্ত্রণের কাজ করবে কলকাতা পুরসভা। কলকাতা পুরসভার স্বাস্থ্য ও বিভাগের পক্ষ থেকে শনিবারই মেয়র এর বিবৃতির পর এই বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তি অনুসারে , রবিবার ২৪ শে সেপ্টেম্বর থেকে এই বিজ্ঞপ্তি কার্যকর করা হবে।