April 29, 2024 4:23 pm

সুস্থ্য জেলার দুই করোনা আক্রান্ত , স্বস্তিতে পূর্ব বর্ধমান

খন্ডঘোষের যে দু’জনের নমুনা করোনা পজিটিভ হওয়াতে গ্রিন জোন থেকে অরেঞ্জ জোনে ঢুকে পড়েছিল পূর্ব বর্ধমান। সেই দু’জনের সুস্থ্য হয়ে বাড়ি ফিরছে। জেলা প্রশাসন সূত্রে জানাগিয়েছে, দু’জনের লালারস পরীক্ষাতে রিপোর্ট নেগেটিভ পাওয়া গিয়েছে।করোনা প্রভাব শুরু থেকে দক্ষিনবঙ্গের গুরুত্বপূর্ণ এই জেলা গ্রিন জোনেই থেকেছে। কিন্তু শেষ পর্যন্ত তা ধরে রাখা যায়নি।

কিছু দিন আগে কলকাতা থেকে খন্ডঘোষে ফেরা এক ব্যক্তির শরিরে মিলে করোনা ভাইরাস। তাঁকে কেন্দ্র করেই জেলাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাঁর সংস্পর্শে আসা ৭৩ জনকে কোয়ারান্টেন করে জেলা প্রশাসন। তাদের মধ্যে একজন অর্থাৎ আক্রান্তের ভাইজির শরিরেও হদিশ পাওয়া যায় করোনার। এর জেরেই গ্রিন জোন থেকে অরেঞ্জ জোনে ঢুকে যায় এই জেলা। দু’জনকেই দুর্গাপুর কোভিড হাসাপাতালে নিয়ে ভর্তি করানো হয়।

সেখানে এতদিন চিকিৎসাধীন ছিলেন ওই দুই করোনা আক্তান্ত। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী বলেন, “দু’জনের দ্বিতীয় পরীক্ষাতে করোনা নেগেটিভ। তাদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে ছেড়ে দেওয়া হলেও তারা আপাতত হোম কোয়ারান্টাইনে থাকবেন।” একই গ্রামে পরপর দু’জনের করোনা আক্রান্ত হওয়াতে ওই এলাকাকে কন্টেনমেট জোন হিসাবেই চিহ্নিত করে প্রশাসন।

জেলা প্রশাসন সূত্রে জানাগিয়েছে, দু’জনেই করোনা মুক্ত হলেও ওই এলাকাতে বহাল থাকছে কন্টেনমেন্ট জোনের সমস্ত নিয়ম কানুন। এমনকি তাদের সংস্পর্শে আসা ৭৩ জনকে আপাতত রাখা হবে কোয়ারান্টাইনেই।