May 14, 2024 12:22 am

জি ২০ সম্মেলনে যোগ দিতে ভারতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক , ঘরের ছেলেকে স্বাগত জানাতে প্রস্তুত পরিবার

জি ২০ সম্মেলনে যোগ দিতে ভারতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক

PB News Desk: জি ২০ সম্মেলনে যোগ দিতে ভারতে আসছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক (Rishi Sunak)। ব্রিটেনের প্রধানমন্ত্রী হলেও তার আরও অনেক পরিচয় আছে। তিনি ভারতীয় বংশদ্ভূত। এই দেশে রয়েছে তাঁর পরিবার। তিনি আবার ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির জামাই! দীর্ঘ সময় বাদে এবং বিশেষ করে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবার ভারতে আসায় সুনককে বিপুল সমারোহে স্বাগত জানাতে প্রস্তুত গোটা পরিবার।

ঋষি সুনকের সাথে ভারতে আসছেন আকশাতা মূর্তি। তিনি ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তি ও সুধা মূর্তির কন্যা। ঋষি সুনকের মামা ডঃ গৌতম দেব সুদ বলেন, “ওঁ (ঋষি সুনক) নিজের পূর্বপুরুষের ভিটেয় আসছে, এটা অত্যন্ত গর্বের বিষয় আমাদের কাছে। পরিবারের সকলকে আসতে বলা হয়েছে”। অন্যদিকে, সুনকের কাকা সুভাষ বেরিও বলেন, “বিরাট অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে। সারা রাত পঞ্জাবী গানে নাচ করার পরিকল্পনা আমাদের। সঙ্গে মাঝেমধ্যে কিছু ইংরেজি গানেও নাচব আমরা।”

সূত্রের খবর , ব্রিটেনের প্রধানমন্ত্রী হলেও, সুনককে ঘরের ছেলের মতোই স্বাগত জানানোর পরিকল্পনা তাঁর পরিবারের। বিদেশ থেকে পরিবারের কেউ দেশে এলে, তাঁকে যেমন গলায় ফুলের মালা পরিয়ে স্বাগত জানানো হয়, ঠিক সেইভাবেই স্বাগত জানানো হবে সুনককে। একদিকে যেখানে সুনকের পরিবার মূলত উত্তর ভারতের বাসিন্দা , সেখানেই মূর্তি পরিবার কর্নাটকে বসবাস করে।