May 2, 2024 9:13 am

আবারো আক্রান্ত বন্দে ভারত , মালদহ পেরোতেই ট্রেন লক্ষ্য করে উড়ে এল ইট

আবারো আক্রান্ত বন্দে ভারত , ইটের আঘাতে ভাঙল জানলার কাঁচ। মালদহ পেরোতেই ফের আক্রান্ত বন্দে ভারত। ঘটনায় কার্যত আতঙ্কিত যাত্রীরা। এর আগেও বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ করে পাথর ছোড়ার অভিযোগ উঠেছিল। রবিবার নববর্ষের দিন সেই একই ঘটনার পুনরাবৃত্তি।

রাজ্যে প্রথম বন্দে ভারত ট্রেন চালু হওয়ার পর একাধিকবার এই ঘটনা ঘটেছে। প্রথমবার ঘটনাটি ঘটেছিল দক্ষিণ দিনাজপুরের সামসির কুমারগঞ্জে। এছাড়া বিহারের কিষাণগঞ্জ পেরিয়ে আসার সময়ও পাথর ছোড়ার ঘটনা ঘটে। ওই ঘটনায় তিন নাবালককে গ্রেফতারও করা হয়েছিল। আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি রাজ্যে।

জানা গিয়েছে, যে সময় ঘটনাটি ঘটেছে সেই সময় জানালার ধারে বসেছিলেন এক মহিলা ও তাঁর দুই শিশু। তবে এই ঘটনায় কেউ আহত হননি। জানা গিয়েছে, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিল বন্দে ভারত। ট্রেন মালদহ স্টেশন ছাড়ার খানিক বাদেই আচমকা নিক্ষেপ করা হল পাথর। সি-এইট (৮) কোচের গিয়ে সেটি লেগেছে।

বস্তুত, এর আগে মালদহের মহানন্দা ব্রিজ পেরতেই ট্রেনের কাচ লক্ষ করে পাথর ছোড়া হয়। ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ার দিকে ফিরছিল, সেই সময় এই ঘটনা ঘটে। তার আগে ফরাক্কা ব্রিজের ওপর দিয়ে যাওয়ার সময় পাথর ছোড়া হয় বন্দে ভারত লক্ষ্য করে। সেই সময় ভেঙে গিয়েছিল জানালার কাচ।