May 20, 2024 9:24 pm

লোকসভায় মোদী সরকারকে সমর্থন তৃণমূলের , মহিলা সংরক্ষণ বিলের সমর্থনে বক্তৃতা তৃণমূলের কাকলী – মহুয়ার

লোকসভায় মোদী সরকারকে সমর্থন তৃণমূলের , মহিলা সংরক্ষণ বিলের সমর্থনে বক্তৃতা তৃণমূলের কাকলী - মহুয়ার

PB NEWS :- সংসদে মোদী সরকারকে সমর্থন তৃণমূলের। কেন্দ্রীয় সরকারের আনা মহিলা সংরক্ষণ বিলের সমর্থনে লোকসভায় বক্তব্য রাখবেন তৃণমূলের দুই মহিলা সাংসদ কাকলি ঘোষদস্তিদার এবং মহুয়া মৈত্র। দলীয় তরফে বিলটি সম্পর্কে কিছু গঠনমূলক প্রস্তাব দেওয়া হয়েছে বলে তৃণমূল তৃণমূল সূত্রের খবর।

মঙ্গলবার আইনমন্ত্রী অর্জুনরাম মেঘওয়াল লোকসভায় মহিলাদের সংরক্ষণ বিল পেশ করেন। বুধবার হবে বিস্তারিত আলোচনা এবং পাস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর প্রথম ভাষণে নারী সংরক্ষণ বিলের কথা উল্লেখ করে বলেন, “বহু বছর ধরে নারী সংরক্ষণ নিয়ে অনেক আলোচনা হয়েছে। অনেক কথাবার্তা হয়েছে। ৯৬ সালে প্রথম চালু হয়েছিল। এমনকি অটলজির সময়েও আমি বেশ কয়েকবার হাজির হয়েছিলাম। কিন্তু সংখ্যার অভাবে পাস করাতে পারিনি।”

লোকসভায় মোদী সরকারকে সমর্থন তৃণমূলের , মহিলা সংরক্ষণ বিলের সমর্থনে বক্তৃতা তৃণমূলের কাকলী – মহুয়ার

সমস্ত সাংসদ-বিধায়কদের দিল্লিতে তলব , কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ময়দানে ঝাঁপাচ্ছে তৃণমূল

তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, মোদি সরকার যতই বিল আনুক, পশ্চিমবঙ্গে তার কোনও সুফল নেই। কারণ, বাংলার মানুষ রাজ্যে মহিলা জনপ্রতিনিধি দেখে অভ্যস্ত। সনিয়া গান্ধী বলেছেন, এই বিলটি তাঁদেরই আনা। কংগ্রেসের লোকসভার নেতা অধীর চৌধুরী জানান, এই বিলে কতটা অংশে ধোঁকা রয়েছে, তা তুলে ধরার চেষ্টা করা হবে কংগ্রেসের পক্ষ থেকে। বিলে উল্লেখিত বিধি তুলে ধরে তিনি জানান, ২০২৯ সালের আগে এই বিল কার্যকর হবে না।

রাজ্যসভায় প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘আজ একটি স্মরণীয় ও ঐতিহাসিক দিন। এর আগে লোকসভায়ও আমার অনুভূতি প্রকাশের সুযোগ পেয়েছি। এখন আপনি আমাকে রাজ্যসভাতে সুযোগ দিয়েছেন। আমি কৃতজ্ঞ। এটাই ছিল সংবিধান প্রণেতাদের উদ্দেশ্য। এই হাউস রাজনীতির বিশৃঙ্খলার ঊর্ধ্বে উঠে গুরুতর বুদ্ধিবৃত্তিক আলোচনার কেন্দ্রে পরিণত হবে এবং দেশকে দিক নির্দেশনা দেওয়ার শক্তি দেবে।’’