May 21, 2024 3:15 am

মোদী ম্যাজিক ! প্রধানমন্ত্রীর পা পড়তেই ভাগ্য খুলে গেল লাক্ষাদ্বীপের

পর্যটকের সংখ্যা বাড়তেই লাক্ষাদ্বীপও পর্যটনের প্রচারে পরিবর্তন আনার পরিকল্পনা করেছে। বিভিন্ন ক্রুজশিপ বা প্রমোদতরীর কোম্পানির সঙ্গে লাক্ষাদ্বীপ পর্যটনের প্রচার করার চিন্তা-ভাবনা করছে। মূল ভূখণ্ডের সঙ্গে আকাশপথে যোগাযোগ ব্যবস্থা আরও মজবুত হলে, পর্যচকের সংখ্যাও আরও বাড়বে বলেই অনুমান করা হচ্ছে।

লাক্ষাদ্বীপের পর্যটন আধিকারিক ইমতিয়াজ মহম্মদ টিবি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লাক্ষাদ্বীপে আসার পরই এই দ্বীপ সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ বেড়েছে। প্রচুর মানুষ লাক্ষাদ্বীপ সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছেন। শুধু দেশের মানুষরাই নন, বিদেশ থেকেও বহু মানুষ খোঁজ নিচ্ছেন লাক্ষাদ্বীপের পর্যটন নিয়ে। দিল্লি থেকে আসা আরেক পর্যটক জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি দেখেই তিনি লাক্ষাদ্বীপে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

চলতি বছরের জানুয়ারি মাসে লাক্ষাদ্বীপ সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানের অসাধারণ সুন্দর সমুদ্র সৈকতে ঘুরে বেড়ান তিনি, স্নরকেলিংও করেন। বিদেশের কোনও সমুদ্র সৈকতে ঘুরতে না গিয়ে, দেশের অন্দরেই থাকা এত সুন্দর সমুদ্র সৈকতে ঘুরতে আসার আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী মোদীর এই আহ্বানের প্রভাব কতটা জোরাল, তার প্রভাব বোঝা যাচ্ছে লাক্ষাদ্বীপের পর্যটনের গ্রাফ দেখেই।