May 11, 2024 8:47 pm

ধর্মতলায় আজ তৃণমূলের ২১ শে জুলাই – শহীদ সমাবেশে বাধ সাধবে বৃষ্টি ? দেখুন ওয়েদার আপডেট

PB News Desk: কলকাতা ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে আজ বৃষ্টির পরিমাণ বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আজ সারাদিনই রাজ্যজুড়ে আংশিক মেঘলা আকাশ থাকবে। উত্তরবঙ্গে (North Bengal) বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে আজ থেকে। জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। উল্লেখযোগ্য পরিবর্তন হবে না বলেই অনুমান আবহবিদদের।

২৪ জুলাই সোমবার নতুন করে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা বঙ্গোপসাগরে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ওড়িশা উপকূল সংলগ্ন এলাকায় তৈরি হবে। দক্ষিণ ওড়িশা উত্তর অন্ধপ্রদেশ (Andrapradsh ) সংলগ্ন উপকূলে এর প্রভাব পড়বে। নিম্নচাপ ওড়িশার দিকে এগবে।

২৪ জুলাই সোমবার নতুন করে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা বঙ্গোপসাগরে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ওড়িশা উপকূল সংলগ্ন এলাকায় তৈরি হবে। দক্ষিণ ওড়িশা উত্তর অন্ধপ্রদেশ সংলগ্ন উপকূলে এর প্রভাব পড়বে। এই নিম্নচাপ ওড়িশার দিকে এগবে। ঘূর্ণাবর্ত রয়েছে ছত্তিশগড় ও মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায়।

দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলায় বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে বলে অনুমান আবহবিদদের।

দক্ষিণবঙ্গের (South Bengal) বেশকিছু জেলাতে ৫০ শতাংশের বেশি বৃষ্টির ঘাটতি রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। আগামী ৫ থেকে ৭ দিন বৃষ্টির পরিমাণ খুব বেশি হবে না, ঘাটতি মেটার সম্ভাবনা আপাতত নেই।