May 20, 2024 7:50 pm

ঋণ খেলাপি গ্রাহকদের জন্য গান্ধীগিরি করার পন্থা বেছে নিল এসবিআই

ঋণ খেলাপি গ্রাহকদের জন্য গান্ধীগিরি করার পন্থা বেছে নিল এসবিআই

PB NEWS :- গ্রাহকদের ঋণের কিস্তির কথা মনে করাতে এ বার থেকে চকোলেট পাঠাবে এসবিআই। এ ভাবে গান্ধীগিরির মাধ্যমে ঋণের টাকা আদায় করতে চাইছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। অনেকে ব্যাঙ্ক থেকে ঋণ নেন , কিন্তু আর শোধ করেন না , ব্যাঙ্ক থেকে ফোন করলেও ফোনের ক্ষেত্রে কোনো গুরুত্ব দেন না।

এসবিআই রিস্ক, কমপ্লায়েন্স অ্যান্ড স্ট্রেসড বিভাগের ডিরেক্টর ইন চার্জ অশ্বিনী কুমার তিওয়ারি বলেছেন, “কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে দুটি ফিনটেকের সাহায্যে আমরা আমাদের খুচরো ঋণগ্রহীতাদের ঋণ পরিশোধের বাধ্যবাধকতা মনে করিয়ে দেওয়ার একটি অভিনব উপায় তৈরি করছি।

ব্যাঙ্কে যেমন টাকা রাখা যায়। তেমন প্রয়োজনে টাকা ঋণও নেওয়া যায়। তবে টাকা ধার নিলে ব্যাঙ্কের আরোপিত কিছু শর্ত মেনে চলতে হয়। ঋণ নিলে প্রতি মাসে হোক বা প্রতি কোয়ার্টারে নির্দিষ্ট অঙ্কের কিস্তি জমা দিতে হয়। ঋণের কিস্তি এড়িয়ে যাওয়া গ্রাহকদের জন্য এ বার নতুন পন্থা নিল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

পাশাপশি তিনি আরো জানান, ”একজন যখন ঋণগ্রহীতার সঙ্গে সমঝোতা করছে, অন্যজন ঋণগ্রহীতার খেলাপি হওয়ার প্রবণতা সম্পর্কে আমাদের সতর্ক করছে। এবং এই ধরনের ঋণগ্রহীতাদের যারা খেলাপি হওয়ার সম্ভাবনা রয়েছে, এই ফিনটেকের প্রতিনিধিরা তাঁদের কাছে যাবেন, তাঁদের প্রত্যেকের জন্য চকোলেটের প্যাকেট নিয়ে যাবেন এবং তাদের আসন্ন ইএমআই-এর কথা মনে করিয়ে দেবেন”।

ঋণ খেলাপি গ্রাহকদের জন্য গান্ধীগিরি করার পন্থা বেছে নিল এসবিআই

More News – গণেশ চতুর্থীর দিন ভারতের নতুন সংসদ ভবন থেকে পার্লামেন্টে সেশন জারি – বিরোধীরা কান্নাকাটি করবেন না – পরামর্শ মোদীর

‘সংসদের এই অধিবেশন ঐতিহাসিক। সময়ের পরিপ্রেক্ষিতে এটি একটি বড় অধিবেশন। ভারতকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে হবে।” বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ থেকে শুরু সংসদের পাঁচ দিনের বিশেষ অধিবেশন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ দিয়ে লোকসভার কার্যক্রম। সংসদের উভয় কক্ষে একযোগে সংসদের ৭৫ বছরের যাত্রা নিয়ে আলোচনা হবে। বিশেষ অধিবেশনের বাকি অংশটি চলবে ১৯ সেপ্টেম্বর থেকে নতুন সংসদ ভবনে।Continue Reading