May 20, 2024 6:12 pm

প্রতিহিংসার রাজনীতি – অভিষেকের ইডি তলব প্রসঙ্গে বার্তা তৃণমূল নেতৃত্বের

প্রতিহিংসার রাজনীতি - অভিষেকের ইডি তলব প্রসঙ্গে বার্তা তৃণমূল নেতৃত্বের

অভিষেককে ইডি তলব

PB NEWS :- অভিষেককে ইডি তলব নিয়ে বিস্ফোরক তৃণমূলের নেতারা। তাদের দাবি, ইচ্ছাকৃত ভাবে কর্মসূচির দিন এই তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ৩ অক্টোবর সকাল সাড়ে দশটায় তাঁকে সল্টলেকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে৷ নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাতেই অভিষেককে এবারেও তলব করা হয়েছে৷ গত ১৩ সেপ্টেম্বরও ইডি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন অভিষেক।

প্রসঙ্গত , আগামী ৩ রা অক্টোবর তৃণমূলের দিল্লি অভিযানের দিনেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কলকাতার ইডির দপ্তরে তলব করে করেছে ইডি। এই প্রসঙ্গে তৃণমূল নেতাদের বক্তব্য, “এই সমন প্রেরণ কোনও বিচ্ছিন্ন ঘটনা নয় এবং এর থেকেই ঘটনা পরম্পরা স্পষ্ট হয়ে গিয়েছে। অতীতেও বিভিন্ন গুরুত্বপূর্ণ দিনে অভিষেককে সমন পাঠিয়েছে কেন্দ্রীয় সংস্থাগুলি। যেমনটা INDIA জোটের সমন্বয় কমিটির বৈঠকের দিনও ঘটেছিল। ২০২২ সালে তৃণমূল ছাত্র পরিষদের সভার পরেও তাঁকে সমন পাঠানো হয়েছিল।”

আরও খবর-  প্রকট সাংগঠনিক দুর্বলতা -২৪ শের পরীক্ষায় পাশ করতে ২৯৪ বিধানসভায় ‘হেডমাস্টার’ নিয়োগ বিজেপির

প্রতিহিংসার রাজনীতি – অভিষেকের ইডি তলব প্রসঙ্গে বার্তা তৃণমূল নেতৃত্বের

এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে প্রাক্তন সাংসদ এবং তৃণমূল কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব বলেছেন, “এটা মোটেও আশ্চর্যজনক নয় যে ওরা ৩ অক্টোবর তাঁকে ডেকেছে, কারণ তৃণমূল কংগ্রেস দিল্লিতে বাংলার মানুষের অধিকারের জন্য লড়াইয়ের স্বার্থে একটি প্রতিবাদ কর্মসূচির পরিকল্পনা করেছে। ১০০ দিনের কাজ এবং আবাস যোজনার আওতায় জনগণের বকেয়া থেকে বঞ্চিত হয়েছে। ইডি বারবার প্রমাণ করেছে যে তারা কেন্দ্রীয় সরকারের পরিকল্পনা অনুযায়ী কাজ করছে। এটা স্পষ্ট যে ইডিকে ব্যবহার করা হচ্ছে, অপব্যবহার করা হচ্ছে এবং অপব্যবহার করছে বিজেপি পার্টি।”