May 17, 2024 1:22 am

প্রকট সাংগঠনিক দুর্বলতা -২৪ শের পরীক্ষায় পাশ করতে ২৯৪ বিধানসভায় ‘হেডমাস্টার’ নিয়োগ বিজেপির

প্রকট সাংগঠনিক দুর্বলতা -২৪ শের পরীক্ষায় পাশ করতে ২৯৪ বিধানসভায় ‘হেডমাস্টার’ নিয়োগ বিজেপির

দুয়ারে লোকসভা নির্বাচন

PB NEWS :- দুয়ারে কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীর তৃতীয়বার পূরণের সামনে প্রধান অন্তরায় ২৬ টি বিরোধী দলের জোট । তবে তৃতীয়বার কেন্দ্রে এনডিএ সরকার গঠনের বিষয়ে আত্মবিশ্বাসী থাকলেও সাংগঠনিক দুর্বলতা প্রকট হওয়ায় কোথাও হলেও সেই আত্মবিশ্বাসে হয়তো ধরেছে চিড়। তাই তো এবার সম্মানরক্ষার তাগিদে ২৪ শের পরীক্ষায় পাশ করতে রাজ্যের ২৯৪ বিধানসভায় ‘হেডমাস্টার’ নিয়োগ বিজেপি।

পশ্চিমবঙ্গে ২৯৪ টি বিধানসভা আসন। ২৯৪ বিধানসভা কেন্দ্রেই একজন করে নেতাকে দায়িত্ব দিচ্ছে বিজেপি। তাঁদের প্রধান কাজ , যে সব বুথ এলাকায় বিজেপি দুর্বল সেখানে হাল ফেরানো। এই ভোটে বাংলা থেকে ৩৫ আসনের টার্গেট বেঁধে দিয়ে গিয়েছেন অমিত শাহ। কিন্তু, তার জন্য তো শক্তিশালী সংগঠন দরকার। সেটা কীভাবে হবে ? বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এ নিয়ে চিন্তায়। কারণ, রাজ্যের ১০ হাজার বুথে এখনও কমিটিই গঠন করা সম্ভব হয়নি বলে বিজেপি সূত্রে খবর।

আরও খবর- পরাজিত বেঙ্গালুরু এফসি , ISL এর শুরু থেকেই অশ্বমেধের ঘোড়া জুয়ান ফেরেন্দোর মোহন বাগান সুপার জায়ান্টস

প্রকট সাংগঠনিক দুর্বলতা -২৪ শের পরীক্ষায় পাশ করতে ২৯৪ বিধানসভায় ‘হেডমাস্টার’ নিয়োগ বিজেপির

নির্ধারিত সময়ের মধ্যে এক হাজার সভাও করা যায়নি। এই ভাবেই একের পর এক সাংগঠনিক কর্মসূচি নিলেও তা পূরণে বারবার ব্যর্থ হয়েছে বঙ্গ বিজেপি। এতে ক্ষুব্ধ দলের কেন্দ্রীয় নেতৃত্ব। এই পরিস্থিতিতে বিজেপির এবার বিশেষ সশক্তিকরণ অভিযান। লক্ষ্য, লোকসভা ভোটের আগে সংগঠনকে শক্তিশালী করা। এর জন্য জারি হয়েছে দলীয় নির্দেশিকা। বিজেপির এই নির্দেশিকা অনুসারে, ২৬ শে সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত চলবে বুথ সশক্তিকরণ অভিযান। প্রতিটি বুথের কাজকে ২৩টি পয়েন্টে ভাগ করে আলোচনা করতে হবে। প্রতি বুথের জন্য হোয়াটস অ্যাপ গ্রুপ বানাতে হবে। সেই গ্রুপকে যুক্ত করতে হবে বিধানসভা এলাকার সঙ্গে। মণ্ডলে মণ্ডলে গিয়ে নেতাদের বৈঠক করতে হবে।