April 28, 2024 8:02 am

দিল্লিতে নিউজক্লিকের অফিসে পুলিশি হামলা, গ্রেফতার, কালনার প্রতিবাদ সভা

দিল্লিতে নিউজক্লিকের অফিসে পুলিশি হামলা-সহ তাদের সম্পাদক ও অন্যান্য বিশেষ সংবাদ আধিকারিককে বিনা প্ররোচনায় গ্রেপ্তারের ঘটনায় পূর্ব বর্ধমান জেলার কালনায় প্রতিবাদ সভার আয়োজন করা হয়। শুক্রবার কালনা অঘোরনাথ পার্ক স্টেডিয়ামের সামনে কালনা আদি প্রেস ক্লাব , কালনা দর্পন , গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ ও ভারতীয় গণনাট্য সংঘের যৌথ উদ্যোগে আয়োজিত হয় এই প্রতিবাদ সভা। এদিনের এই সভায় বক্তব্য রাখেন সঞ্জিত ব্যানার্জী , অভিজিৎ ব্যানার্জী , সত্যেন্দ্র প্রসাদ নন্দী, দ্বিব্যেন্দু মুখার্জী , সজ্ঞিত মুখার্জী , অমিতাভ চক্রবর্তী ৷

প্রসঙ্গত উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ৬টা থেকে বহু সাংবাদিক সহ মোট ৪৭ জনের বাড়িতে অভিযান চালায় দিল্লি পুলিশ। নিউজ ক্লিকের অফিসেও তল্লাশি চালিয়েছে পুলিশ। রাত সাড়ে আটটা নাগাদ নিউজ পোর্টাল নিউজ ক্লিকের এডিটর-ইন-চিফ প্রবীর পুরকায়স্থ ও এইচআর হেড অমিত চক্রবর্তীকে UAPA অর্থাৎ বেআইনি কার্যকলাপ প্রতিরোধী আইন-এ গ্রেফতার করা হয়। তাঁদের বিরুদ্ধে ‘জঙ্গি-যোগ ও দেশদ্রোহের’ মতো গুরুতর অভিযোগ এনেছে পুলিশ।

সূত্রের খবর, প্রবীর পুরকায়স্থকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি পুলিশের দক্ষিণ দিল্লির এক কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে দিল্লি পুলিশের একটি ফরেন্সিক দলও হাজির ছিল।

নিউজ ক্লিকের সাংবাদিকদের উপর এই আক্রমণের তীব্র নিন্দা জানিয়েছে প্রেস ক্লাব অফ ইন্ডিয়া, এডিটর্স গিল্ড অফ ইন্ডিয়া, কলকাতা প্রেস ক্লাব ডিজিপাব, সওম-সহ একাধিক মিডিয়া সংগঠন। প্রতিবাদে গর্জে ওঠে কালনাও।