May 10, 2024 11:54 am

এই রাজ্যে তৃণমূলের সাথে সমঝোতা নয় – সাফ বার্তা সুজন চক্রবর্তীর

এই রাজ্যে তৃণমূলের সাথে সমঝোতা নয় - সাফ বার্তা সুজন চক্রবর্তীর

ইন্ডিয়া জোট

PB NEWS :- সিপিআইএমের কেন্দ্রীয় প্রতিনিধিরা ইন্ডিয়া জোটে যাওয়ার সঙ্গে সঙ্গে পঞ্চায়েত ভোটে ধাক্কা খেয়েছে বামেরা। সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন,’বিজেপির বিরুদ্ধে আমরা সবাই একযোগে লড়তে চাই। ইন্ডিয়া জোটে থাকলেও তৃণমূলের সঙ্গে কোন সমঝোতা নেই।’ রাজনৈতিক মহলের একাংশের মতে, সুজন বাবুর মত বর্ষীয়ান নেতারা বুঝেছেন, এ রাজ্যে তৃণমূল কংগ্রেসের সঙ্গে যদি বামেরা জোট করে তাহলে বামেদের ভোটের শতাংশের হার পাঁচ এর নীচে নেমে যাওয়া সম্ভাবনা রয়েছে।

কিন্তু ভবিষ্যৎ কি ? ইন্ডিয়া’ জোটের সঙ্গে বামেরা থাকায় নিচু তলায় বাম কর্মীদের একাংশের মনে ক্ষোভ এবং সংশয় দেখা দিয়েছে। কারণ ২০১১ সালে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর বামেদের পার্টি অফিস দখল থেকে শুরু করে বাম কর্মী সমর্থকদের উপর যে ভাবে আঘাত নেমে এসেছিল। যার ফলেই পঞ্চায়েত ভোটে সিপিআইএমের ১৬% ভোট ৯% নেমে এসেছে।

আরও খবর- ১২ ই অক্টোবর থেকে পুজো মণ্ডপ পরিদর্শনে কলকাতার নগরপাল-খতিয়ে দেখবেন প্রস্তুতি

এই রাজ্যে তৃণমূলের সাথে সমঝোতা নয় – সাফ বার্তা সুজন চক্রবর্তীর

এরাজ্যে কংগ্রেস দুটি তিনটি জেলা ছাড়া সেরকমভাবে আর কোথাও লক্ষ্য করা যায় না। বাদবাকি জেলাগুলোতে বামেরা এখনও পর্যন্ত কোথাও দ্বিতীয় কোথাও তৃতীয় স্থানে রয়েছে। তবে ২০২১এ বিধানসভা নির্বাচনে বামেরা শূন্য হয়েছিল। ঊনিশের লোকসভা নির্বাচনেও বামেরা শূন্য। এমন অবস্থায় বাম নেতৃত্বের এই সিদ্ধান্ত খুব তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।