September 29, 2024 9:51 am

বঙ্গোপসাগরে নিম্মচাপ – দক্ষিণবঙ্গে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা , ভেস্তে যেতে পারে আপনার উইকএন্ড প্ল্যান

PB News Desk: শনিবার উত্তরবঙ্গের (North Bengal) দু’এক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে (South Bengal) বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রাজ্যের বেশিরভাগ জেলায় বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ২৪ শে জুলাই সোমবার নতুন করে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা বঙ্গোপসাগরে। তার জেরে দক্ষিণবঙ্গে (South Bengal) বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উপকূল সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হওয়ার সম্ভাবনা। দক্ষিণবঙ্গে (South Bengal) একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি যেমন থাকবে।

অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিও হবে। দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টির ঘাটতি রয়েছে। বেশ কিছু জেলাতে ৫০ শতাংশের বেশি ঘাটতি রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। আগামী পাঁচ থেকে সাত দিন বৃষ্টির পরিমাণ খুব বেশি হবে না, ফলে ঘাটতি মেটার সম্ভাবনা আপাতত নেই। দক্ষিণবঙ্গের (South Bengal) কৃষি কাজে ব্যাঘাত ঘটতে পারে। উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে আগামী দু-তিন দিন।

জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার এই তিন জেলায় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ের দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। আগামী পাঁচ-সাত দিনে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।