May 12, 2024 7:36 pm

ট্রেন দেয়নি পূর্ব রেল , বাসে করে কর্মীদের নিয়ে দিল্লি যাত্রা তৃণমূলের

ট্রেন দেয়নি পূর্ব রেল , বাসে করে কর্মীদের নিয়ে দিল্লি যাত্রা তৃণমূলের

দিল্লি যাত্রা তৃণমূলের

PB NEWS :- দিল্লিতে তৃণমূল কর্মীদের নিয়ে যাওয়া নিয়ে তৈরি হয়েছে সংশয়। কারণ, তৃণমূলের আবেদনে কার্যত না জানিয়ে দেওয়া হয়েছে পূর্ব রেলের তরফে। বাধ্য হয়ে বাসে করে কর্মীদের নিয়ে দিল্লি যাত্রা তৃণমূলের। হাওড়া থেকে বিশেষ ট্রেনে করে তৃণমূল কর্মীদের নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু তৃণমূলের সেই আবেদনে কার্যত না জানিয়ে দিয়েছে পূর্ব রেল।

নিয়ম অনুযায়ী , স্পেশাল ট্রেন দেয় আইআরসিটিসি। আইআরসিটিসি ট্রেন নেয় জোন থেকে। এক্ষেত্রে জোন পূর্ব রেল। পূর্ব রেলের কাছ থেকে ট্রেন নিয়ে আইআরসিটিসিকে দিতে হত। কিন্তু পূর্ব রেল এবং আইআরসিটিসির তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে তারা স্পেশাল ট্রেন দেবে না। পূর্ব রেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, স্পেশাল ট্রেন এই মুহূর্তে দেওয়া সম্ভব নয়। কারণ এর জন্য যে রেক দরকার সেই রেক হাতে নেই। তাই এখনই ট্রেন দিতে পারছে না।

আরও খবর- জোড়া নিম্নচাপ ! দক্ষিণবঙ্গ একাধিক জেলা জুড়ে তুমুল ঝড় বৃষ্টি

ট্রেন দেয়নি পূর্ব রেল , বাসে করে কর্মীদের নিয়ে দিল্লি যাত্রা তৃণমূলের

যদিও এ বিষয়ে পূর্ব রেলের দাবি, তাদের কাছে দলের তরফে কোনও আবেদন করা হয়নি। মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ”আমাদের কাছে আবেদন আসেনি। আইআরসিটিসি গ্রুপ জেনারেল ম্যানেজারের কাছে আবেদন জানিয়ে ছিল তৃণমূল। তারা আমাদের কাছে ট্রেন চায়। রেক না থাকায় দিতে পারিনি।”যদিও তৃণমূলের আবেদনে ট্রেন না দেওয়াকে রাজনৈতিক সংঘাত বলে মনে করছেন রেল আধিকারিকদেরই একাংশ। তাঁদের মতে, দৈনিক যেসব ট্রেন চলে, তাতে বাড়তি রেক থাকে। পাশাপাশি, আইসিএফ কোচ বাতিল হয়ে বিভিন্ন হাই স্পিড ট্রেন চলছে। এই আইসিএফ কোচ রয়েছে রেলের বিভিন্ন ওয়ার্কশপ। রেল চাইলে ১৫,২০টি রেক জোড়া লাগিয়ে ট্রেন বানাতে পারে।