May 13, 2024 3:46 pm

জোড়া নিম্নচাপ ! দক্ষিণবঙ্গ একাধিক জেলা জুড়ে তুমুল ঝড় বৃষ্টি

জোড়া নিম্নচাপ ! দক্ষিণবঙ্গ একাধিক জেলা জুড়ে তুমুল ঝড় বৃষ্টি

জোড়া নিম্নচাপ

PB NEWS :- শরতের আকাশে মেঘের ঘনঘটা, সকাল থেকেই মুখভার আকাশের – ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সব জেলায়। শনিবার থেকে মঙ্গলবার দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷ জোড়া নিম্নচাপ! মায়ানমার উপকূলে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত শুক্রবার নিম্নচাপে পরিণত। উত্তর বঙ্গোপসাগরে এটি শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে বলে মত আবহাওয়াবিদদের।

উত্তর বঙ্গোপসাগরের নিম্নচাপের প্রভাবে বৃষ্টি বাড়বে বাংলায়। মৎস্যজীবীদের শনি ও রবিবার উত্তর বঙ্গোপসাগরে যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর। ইলিশের মরশুম হলেও অনেক ট্রলার ঘাটে ফিরতে বাধ্য হয়েছে। রবিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। সোমবার থেকে ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে। মঙ্গলবার থেকে অতি ভারী বৃষ্টি ও দুর্যোগপূর্ণ আবহাওয়া তৈরি হবে উত্তরবঙ্গে।

আরও খবর- বিরাট কোহলি তার চোখে কেমন ? খোলাখুলি জানালেন কিং খান

জোড়া নিম্নচাপ ! দক্ষিণবঙ্গ একাধিক জেলা জুড়ে তুমুল ঝড় বৃষ্টি

অভিমুখ উত্তর ওড়িশা উপকূল এবং পশ্চিমবঙ্গ উপকূল , এই সিস্টেম উত্তর বঙ্গোপসাগরের দিকে উত্তর-পশ্চিম অভিমুখে অগ্রসর হয়ে শনি-রবিবার এটি সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। পূর্ব-মধ্য আরব সাগরে আরও একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এটি কোঙ্কন ও গোয়া উপকূলে অবস্থান করছে।