September 29, 2024 7:04 am

আদালতের নির্দেশ মত আজই ইডির কাছে নথি পেশ করতে হবে অভিষেককে

আদালতের নির্দেশ মত আজই ইডির কাছে নথি পেশ করতে হবে অভিষেককে

লিপস অ্যান্ড বাউন্ডসের সিইও অভিষেক।

PB NEWS :- লিপস অ্যান্ড বাউন্ডসের সিইও অভিষেক। তাঁর সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য নিয়ে ইতিমধ্যেই আদালতে প্রশ্নের মুখে পড়েছে ইডি। এরই মধ্যে অভিষেককে তলবও করা হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে। পাল্টা আদালতের দ্বারস্থ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে আদালতের নির্দেশ মত আজই ইডির কাছে নথি পেশ করতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

গত ৩ অক্টোবর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করে ইডি। সেদিন অভিষেকের দিল্লিতে আগাম নির্ধারিত কর্মসূচি ছিল। সেদিন তিনি হাজিরা দেননি। এদিকে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা অভিষেকের নাম না নিলেও নির্দেশ দিয়েছিলেন ৩ তারিখের যে সমন , তা যাতে ব্যাহত না হয় ইডিকে তা দেখতে হবে।

এরপর সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চে সে মামলা ওঠে। অভিষেকের আইনজীবী আদালতে জানান, বহু বছরের পুরনো নথি চেয়েছে ইডি। তা জোগাড়ে কিছুটা সময় দরকার।

আরও খবর- আগামী বছরের শুরুতেই অযোধ্যার রাম মন্দিরের দ্বারোদ্ঘাটন- খরচ কত? চমকে যাবেন আপনিও

আদালতের নির্দেশ মত আজই ইডির কাছে নথি পেশ করতে হবে অভিষেককে

তবে মামলার দীর্ঘসূত্রতা নিয়ে বিরক্ত আদালত। ১২ অক্টোবরের মধ্যে অভিষেকের ওই নথি স্ক্রুটিনি করতে হবে। তারপরও প্রয়োজন পড়লে তখন অভিষেককে সমন পাঠাতে পারবে ইডি। তার আগে অভিষেককে সশরীরে ইডি দফতরে হাজিরা দিতে হচ্ছে না। আদালত মৌখিকভাবে জানায়, ৩১ ডিসেম্বরের মধ্যে ইডি যেন প্রাথমিক মামলার তদন্ত শেষ করে।