May 11, 2024 8:42 pm

এগিয়ে আসছে লোকসভা নির্বাচন – বঙ্গের বিজেপি সাংসদদের পরীক্ষা নেবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

PB News Desk: বিধানসভা নির্বাচনের সময় ঠিক যেভাবে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বাংলায় মনসংযোগ করেছিল, লোকসভা নির্বাচন এগিয়ে আসতেই শুরু হয়েছে সেই তৎপরতা! পরপর বৈঠক দেখে তেমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সম্প্রতি দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে পরপর দু দফা বৈঠক হয়েছে বঙ্গ বিজেপি নেতৃত্বের। এবার বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার সংসদ ভবনে বাংলার নেতাদের সঙ্গে তিনি বৈঠকে বসবেন বলে জানা গিয়েছে।

২৪-এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে কিছুদিন আগেই এনডিএ জোটের শরিকদল গুলির সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার প্রতিটি দলের নেতা-সাংসদদের সঙ্গে আলাদাভাবে বৈঠক করতে চান তিনি। বাংলাকে দিয়েই শুরু হচ্ছে সেই পর্ব। সূত্রের খবর, বৈঠকে থাকতে পারেন অমিত শাহ। বাংলা থেকে এনডিএ-র একমাত্র শরিক দল হল জিএনএলএফ। তবে যেহেতু তাদের সাংসদ নেই, তাই প্রতিনিধি থাকা নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে।

জানা গিয়েছে, বাংলার সাংসদদের থেকে একে একে কাজের হিসেবে বুঝে নেবেন নরেন্দ্র মোদী। তৃণমূল সহ মোট ২৬টি দল সম্প্রতি বিজেপি বিরোধী জোট তৈরি করেছে। তার মধ্যে রয়েছে তৃণমূল, কংগ্রেস ও সিপিএমের মতো দল যারা বাংলায় যথেষ্ট সক্রিয়। তাই সংগঠনের ক্ষেত্রে কেন্দ্রীয় নেতারা কোনও খামতি রাখতে চাইছে না বলেই মত রাজনৈতিক মহলের।

কেন্দ্রীয় প্রকল্পের কাজ বাংলায় কতদূর হয়েছে, সে বিষয়ে সাংসদদের থেকে হিসেব নিতে পারেন প্রধানমন্ত্রী। সাংসদ তহবিল থেকেই বা তাঁরা কী কাজ করেছেন, তারও খতিয়ান নেবেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য , কয়েকদিন আগেই দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক সেরেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।