May 9, 2024 6:03 pm

বাংলার রেলট্র্যাকে গড়াবে বুলেট ট্রেনের চাকা ! স্বপ্ন দেখালেন নরেন্দ্র মোদী

বাংলার রেলট্র্যাকে গড়াবে বুলেট ট্রেনের চাকা ! স্বপ্ন দেখালেন নরেন্দ্র মোদী। নববর্ষের প্রথম দিন ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে সংকল্প পত্র। সেই সঙ্গে নিজের বক্তব্য পেশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনুষ্ঠান মঞ্চ থেকে দেওয়া প্রধানমন্ত্রীর ভাষণের অনেকটা অংশ জুড়ে ছিল বন্দে ভারত এক্সপ্রেস ও বুলেট ট্রেন। ভারতের মাটিতে বুলেট ট্রেন ছোটানোর স্বপ্ন দেখানো শুরু করেছিল BJP। সে কথাই ঘুরে ফিরে এল আরও একবার।

কেন্দ্রের ক্ষমতায় বহাল থাকলে ভারতের প্রতি কোণে বুলেট ট্রেন চালু করার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু মুম্বই কিংবা আহমেদাবাদ নয়, দেশের প্রতি দিকেই বুলেট ট্রেন পরিষেবা শুরু করার ব্যাপারে তিনি আশা প্রকাশ করেছেন। লোকসভা ভোটে পুনরায় নির্বাচিত হলে সরকার খুব শীঘ্রই বুলেট ট্রেনের জন্য উত্তর, দক্ষিণ এবং পূর্ব ভারতে সমীক্ষা চালু করবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ‘চেয়ারকারের পাশাপাশি বন্দে ভারত স্লিপার এবং বন্দে ভারত মেট্রো চালু করা হবে দেশে। আগামী দিনে এই তিন ধরণের বন্দে ভারত চালানোর ভাবনা রয়েছে কেন্দ্রের। এরপরেই বুলেট ট্রেনের প্রসঙ্গে আসেন তিনি। জানিয়েছেন, আমেদাবাদ থেকে মুম্বই রুটে বুলেট ট্রেনের কাজ শুরু হয়েছে জোর কদমে।