রাজ্য

দুর্নীতির বিরুদ্ধে Zero Tolerance নীতি , এটা শুধু বড় বড় দুর্নীতিবাজদের মুখের বাণী হয়ে থাকলে হবে না – মন্তব্য বিচারপতির

মুখ্যমন্ত্রীকে বার্তা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

PB NEWS :- আদালতের অনুমতি ছাড়া সিবিআই-ইডি অফিসারদের বিরুদ্ধে কোনও FIR রুজু নয় , মুখ্যমন্ত্রীকে বার্তা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। সিবিআই ডিআইজি এজলাসে হাজিরা দিয়ে তদন্তের সমস্যার কথা ব্যাখা করায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই ডিরেক্টরের হাজিরা নির্দেশ স্থগিত রাখেন। ৪ অক্টোবর হাজিরা দেওয়ার কথা ছিল সিবিআই ডিরেক্টরের। কেউ যেন সিবিআই এবং আধিকারিকের বিরুদ্ধে কোন পদক্ষেপ না করে এবিষয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করুন। রাজ্যের মুখ্যসচিবকে নির্দেশ বিচারপতির।

গত ২ মার্চ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ২০২০ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ার অনিয়ম নিয়ে সিবিআই সিটকে নতুন করে রেগুলার কেস রুজু করে তদন্তের নির্দেশ দেয়। সেই নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে এসএলপি করে মানিক ভট্টাচার্য। মানিকের মামলায় ২৯ মার্চ সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ দেয়। ৫ মাস পেরোনোর পরও সেই মামলার শুনানির জন্য আজও আসেনি। আমি বুঝতে পারছি না কতদিন তদন্ত বন্ধ থাকবে। নথি সরানোর বন্দোবস্ত হবে। এই মামলার শুনানি দ্রুত করার অনুরোধ জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি পরে লেখার ইচ্ছে প্রকাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

আরও খবর- ‘জওয়ান’ ক্রেজের মধ্যেই ২২ শে ডিসেম্বর মুক্তি পেতে চলেছে বাদশাহ অভিনীত ছবি ‘ডাঙ্কি

দুর্নীতির বিরুদ্ধে Zero Tolerance নীতি , এটা শুধু বড় বড় দুর্নীতিবাজদের মুখের বাণী হয়ে থাকলে হবে না – মন্তব্য বিচারপতির

রাষ্ট্রপতিকে চিঠি লিখেও পরে প্রত্যাহার করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এজলাসে বসেই দেশের রাষ্ট্রপতিকে চিঠি লিখলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতির একটি মামলায় সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ জারি করেছে। কতদিন তদন্ত বন্ধ থাকবে ? প্রমাণ নষ্ট হয়ে যাবে আর দোষীরা ঘুরে বেড়াবে ? আরও অনেক মামলা নিয়ে আপনাকে (রাষ্ট্রপতি) পরে জানাব। আমার অনুরোধ যে আপনি দেশের প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা করুন এবং দয়া করে দ্রুত শুনানির ব্যবস্থা করুন। এতদিন শুনানি বন্ধ থাকলে কে কীভাবে তদন্ত করবে?