May 21, 2024 1:20 am

স্পোর্টস কোটায় নিয়োগ , সুযোগ দিচ্ছে সেন্ট্রাল রেলওয়ে

স্পোর্টস কোটায় নিয়োগ , সুযোগ দিচ্ছে সেন্ট্রাল রেলওয়ে

PB NEWS :- সেন্ট্রাল রেলওয়ের গ্রুপ ‘সি’ এবং গ্রুপ ‘ডি’ পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশেই আবেদন করা যাবে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং চলবে আগামী ১৭ অক্টোবর, ২০২৩ পর্যন্ত।

সেন্ট্রাল রেলওয়ের গ্রুপ সি এবং গ্রুপ ডি পদের জন্য আবেদনের ফি নির্ধারণ হয়েছে ৫০০ টাকা। তবে SC, ST এবং বিশেষ ভাবে সক্ষম বিভাগের প্রার্থীদের আবেদন ফি ২৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। বয়সসীমা আবেদনকারীদের বয়স ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। কোনও প্রার্থীর বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় নেই। আবেদনকারীদের বয়স ১ জানুয়ারি, ২০২৪ থেকে গণনা করা হবে।

কীভাবে আবেদন করবেন ?

১)রেলের অফিসিয়াল ওয়েবসাইট rrccr.com এ যান।

২) হোম পেজে দেওয়া How to Apply ট্যাবে ক্লিক করুন।

৩) রেজিস্ট্রার করতে ফোন নম্বর, ইমেল ইত্যাদি লিখুন।

৪) আবেদন ফর্ম পূরণ করুন।

৫) অ্যাকাডেমিক নথি আপলোড করুন।

৬) আবেদন ফি পরিশোধ করুন এবং জমা দিন।

আবেদনকারীদের প্রথমে মেধা তালিকার ভিত্তিতে শর্ট লিস্টেড করা হবে। তারপর ক্রীড়া দক্ষতা, শারীরিক সুস্থতা ইত্যাদি প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন করা হবে। ক্রীড়া কোটায় এই নিয়োগ দেওয়া হয়েছে।আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট rrccr.com এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। রেলওয়ে এই নিয়োগে ওবিসি, এসসি এবং এসটি বিভাগে সংরক্ষণ করেনি। তবে আবেদনকারীর অবশ্যই ক্রীড়া যোগ্যতা থাকতে হবে।

সেন্ট্রাল রেলওয়ের গ্রুপ ‘সি’ এবং গ্রুপ ‘ডি’-র বিভিন্ন পদে নিয়োগ করা হবে। তাই মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পাশ করলেই আবেদন করা যাবে। তবে কিছুক্ষেত্রে আইটিআই অথবা স্নাতক পাশের ডিগ্রি থাকতে হবে।