September 29, 2024 9:13 am

রাজ্যজুড়ে আংশিক মেঘলা আকাশ , দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ

PB News Desk: শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার ও সোমবার। উত্তরবঙ্গে (North Bengal) শুক্রবার পর্যন্ত বৃষ্টি হবে।

আজ শুক্রবার রাজ্যজুড়ে আংশিক মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকলেও তাপমাত্রার (Temparature) উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

দক্ষিণবঙ্গে ২৯ শে জুলাই শনিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। ওড়িশা ও উপকূল সংলগ্ন বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা শনিবার থেকে মঙ্গলবারের মধ্যে। রবি ও সোমবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি।

উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। বঙ্গোপসাগরের দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধপ্রদেশ সংলগ্ন উপকূলে এই নিম্নচাপের অবস্থান। গভীর নিম্নচাপ উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাবে। ওড়িশার ও ছত্তিশগড় সংলগ্ন এলাকার দিকে এগোবে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে। কলকাতা-সহ বেশ কিছু জেলায় ৫০ শতাংশের বেশি ঘাটতি রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। ধান-চাষ সহ দক্ষিণ বঙ্গের (South Bengal) কৃষিকাজে বৃষ্টির ঘাটতিতে সমস্যা হতে পারে। সপ্তাহান্তে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি কতটা ঘাটতি মেটায় সেদিকেই নজর আবহবিদদের।