May 21, 2024 2:05 am

প্রেমটা শুরু হয়েছিল এক বলিপার্টিতে , ভিন ধর্মের গৌরীকে বিয়ে করার জন্য বড় খেসারত দিতে হয়েছিল খোদ কিং খানকে

PB News Desk: শাহরুখ খান (Shahrukh Khan) ও গৌরী খানের (Gouri Khan) প্রেমটা শুরু হয়েছিল এক বলিপার্টিতে। গৌরীকে এক ঝলক দেখেই প্রেমে পড়ে যান কিং খান। কিন্তু জানেন কি অন্য ধর্মের গৌরীকে (Gouri Khan) বিয়ে করার জন্য বড় খেসারত দিতে হয়েছিল খোদ কিং খানকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই ঘটনাই জানিয়েছেন শাহরুখ। কী ঘটেছিল সেদিন ? শাহরুখ (Shahrukh Khan) জানান, যে সময় তিনি ও গৌরী বিয়ের সিদ্ধান্ত নেন, সে সময় তিনি শাহরুখ ছিলেন না। না ছিল খ্যাতি, না ছিল পয়সা। সেই কারণেই শাহরুখের সঙ্গে মেয়ের বিয়ে দিতে প্রথমে আপত্তি জানিয়েছিলেন গৌরীর বাবা-মা।

শাহরুখের (Shahrukh Khan) কথায়, “এখন আমাকে মোটামুটি ভাল দেখতে। আমি স্যুট পরি। চুল ভাল করে আঁচড়ানো আমার। কিন্তু ওই সময় সারা কপাল জুড়ে আমার চুপ, তাঁর মধ্যে আমি অন্য ধর্মের। অভিনেতা হতে চাই….ই রকম একটি ছেলে যদি এখন আমার বিয়ে করতে চায় এসে বলে, ‘দেখুন আমার চুল এরকম, আমি অন্য ধর্মের, আমি অভিনেতা হতে চাই’… আমি নিজেই বলব ব্যাগ প্যাক করে আমার বাড়ি থেকে বের হয়ে যাও। তাই আমার মনে হয় গৌরীর (Gouri Khan) বাবা-মা যে প্রতিক্রিয়া দিয়েছিলেন তা একেবারে সঠিক।”

এ তো গেল গৌরীর বাবা-মায়ের কথা। প্রাথমিক ভাবে, আপত্তি জানালেও পরবর্তীতে মেয়ের ইচ্ছে মেনে নিয়েছিলেন গৌরীর (Gouri Khan) বাবা-মা। কিন্তু বাদ সেধেছিল কট্টরপন্থীরা। শাহরুখের (Shahrukh Khan) কথায়, “বাড়ির সামনে প্রতিবাদ-প্রতিরোধ শুরু হয়। ভাগ্য ভাল, সেই সময় আমার নিজের নামে কোনও বাড়ি ছিল না। তাই বিয়ের রেজিস্ট্রির অফিসে আমি আমার বন্ধুর বাড়ির ঠিকানা দিয়েছিলাম। ওই ঠিকানা খুঁজে পেয়েই ওঁরা বন্ধুর বাড়ির সামনে এসে হাজির হয়। আমার বন্ধু সঞ্জয় আমায় ফোন করে বলে, ‘ওঁরা আমার বাড়ির সামনে এসে ঢিল ছুড়ছে।’ কিং খান আরও বলেন, “ওই কারণেই আমাদের বিয়েটা একটু লুকিয়েই সারতে হয়েছিল।” ১৯৯১ সালের ২৫ নভেম্বর বিয়ে করেন শাহরুখ (Shahrukh Khan) ও গৌরী খান (Gouri Khan)। খুব সাধারণ ভাবে হয়েছিল তাঁদের বিয়ের অনুষ্ঠান। এর পর একসঙ্গে পার করেছেন বহু চড়াই-উতরাই। তবে একটা জিনিস আজও থেকে গিয়েছে এক। তা হল পরস্পরের প্রতি ভালবাসা ও শ্রদ্ধা। তিন সন্তানকে নিয়ে এই মুহূর্তে সুখের সংসার তাঁদের।