May 19, 2024 7:50 am

যাদবপুরের এক তৃণমূল শ্রমিক নেতার হুমকি ফোনকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ালো বর্ধমানে

কলকাতার যাদবপুরের এক তৃণমূল শ্রমিক নেতার হুমকি ফোনকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ালো বর্ধমানে। বর্ধমানের রাজবাটি শাখার ওই ব্যাঙ্কের বেসরকারী সংস্থা দ্বারা নিয়োজিত গার্ড ইমতিয়াজ আলি জানিয়েছেন, সোমবার সকালে তাঁকে কলকাতার যাদবপুরের বাসিন্দা এক তৃণমূল শ্রমিক নেতা মণি দে তাঁকে ফোন করে হুমকি দেন – তোর চাকরী থাকবে না। ইমতিয়াজবাবু জানিয়েছেন, ওই নেতা কোনো পদাধিকারী বলে তিনি শোনেননি।

কিন্তু ব্যাঙ্কে নিরাপত্তারক্ষী নিয়োগকারী ওই বেসরকারী সংস্থার সঙ্গে আরও কিছু তৃণমূল নেতার অশুভ আঁতাত রয়েছে বলে অভিযোগ করেছেন ইমতিয়াজবাবু। তিনি জানিয়েছেন, ২০১৮ সাল পর্যন্ত ওই বেসরকারী ব্যাঙ্কে নিরাপত্তারক্ষী তথা গার্ড নিয়োগকারী যে সংস্থা ছিল তারা কর্মীদের পাওনা গণ্ডা যথাযথভাবে দিয়েছিল। এরপর ২০১৮ সালে সেই কোম্পানী চলে যাবার পর ওরিয়েন নামে একটি কোম্পানী দায়িত্ব পায়।

ইমতিয়াজবাবু জানিয়েছেন, এই কোম্পানী ২০১৮ সাল থেকে ৩ বছর কর্মীদের ইপিএফের টাকা জমা দেয়নি। তারপর একবছর জমা দিলেও সম্প্রতি কয়েক মাস ফের জমা দেয়নি। এই অবস্থায় এই কোম্পানীকে বদল করার দাবী জানান তাঁরা। উল্লেখ্য, ইমতিয়াজ আলি এই ব্যাঙ্কের যে নিরাপত্তাকর্মীরা কাজ করেন সেই কর্মীদের ব্রাঞ্চ ইউনিয়নের দায়িত্বে রয়েছেন। তিনি জানিয়েছেন, এব্যাপারে তাঁরা লড়াই করার পর গত ৭ অক্টোবর তাঁরা জানতে পারেন ওই ওরিয়েন কোম্পানী বদল করা হয়েছে। পরিবর্তে অন্য কোম্পানী দায়িত্ব নিয়েছে। আর তারই পরিপ্রেক্ষিতে এদিন সকালে মণি দে নামে ওই নেতা তাঁকে হুমকি দেন – তাঁর চাকরি থাকবে না বলে।

ইমতিয়াজবাবু জানিয়েছেন, তাঁর সঙ্গে ফোনে কথা বলার সময় মণি দে জানিয়েছেন, ওরিয়েন কোম্পানীকে সরিয়ে দিলে ওই ব্যাঙ্কের সমস্ত ম্যানেজমেণ্টকে ঘুম পাড়িয়ে দেবেন তিনি। এই কথাবার্তা চলার সময় জনৈক এক গাঙ্গুলীর প্রসঙ্গও তোলা হয়। বলা হয় – গাঙ্গুলী বাঁচবে কিনা সন্দেহ। এদিকে, এই কথাবার্তার অডিও ভাইরাল হতেই ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। এব্যাপারে মণি দে সাংবাদিকদের জানিয়েছেন, তিনি কাউকে হুমকি দেননি।

তিনি কেবলমাত্র ইমতিয়াজকে জানিয়েছেন, ওরিয়েন কোম্পানীর মেয়াদ এখনও শেষ হয়নি। কিন্তু তারই মাঝে ইমতিয়াজ জামা পরিবর্তন করার জন্যই তিনি ইমতিয়াজকে জানিয়েছেন, এভাবে শিবির পরিবর্তন করার পর যদি ওরিয়েন কোম্পানী তাকে চাকরিতে না রাখে তাহলে কি হবে। কিন্তু তিনি কোনো হুমকি দেননি।