May 17, 2024 12:10 pm

উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরুর আগেই রেকর্ড – রাজ্যের সাফল্য , বলছে সংসদ

রাজ্যজুড়ে মোট ২,৩৪১ টি পরীক্ষা কেন্দ্রে আজ পরীক্ষা নেওয়া হবে উচ্চমাধ্যমিক। ইতিমধ্যেই পরীক্ষার নিরাপত্তা ব্যবস্থা নিয়েও একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। যদিও গতবারের তুলনায় কমেছে পরীক্ষার্থীর সংখ্যা।

কলকাতা সংলগ্ন জেলাগুলির মধ্যে উত্তর ২৪ পরগণা থেকে ৭৬, ১০১জন, দক্ষিণ ২৪ পরগণা থেকে ৬৫,৭০৭ জন, হাওড়া থেকে ৩৮,৬৩৩ জন, কলকাতা জেলা থেকে ৩৪,০৯৪ জন, মুর্শিদাবাদ জেলা থেকে ৬৫,৫৭৯ জন এবং নদিয়া থেকে ৪৭,৯২৫ জন পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে চলেছেন।

আলিপুরদুয়ার জেলা থেকে ১৪,২৪৯ জন, কোচবিহার থেকে ২৭,০৫০ জন, দক্ষিণ দিনাজপুর থেকে ১৩,১১৭, দার্জিলিং পাহাড়ি অঞ্চল থেকে ৪,৮৬৩ জন, দার্জিলিং শিলিগুড়ি থেকে ১০,২০৮, জলপাইগুড়ি থেকে ১৯,৮৫৬, কালিম্পং জেলা থেকে ৩,৪১৩, মালদহ জেলা থেকে ৪২,৫৬৭, উত্তর দিনাজপুর থেকে ২২,৯৬৮ পরীক্ষার্থীর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন।

ঝাড়গ্রাম জেলা থেকে ১১,৬৭৯ জন, পশ্চিম মেদিনীপুর থেকে ৪০,৯৬৯ জন, পুরুলিয়া জেলা থেকে ৩৬,৬৮৬ এবং পূর্ব মেদিনীপুর জেলা থেকে ৪৩,৯১৯ জন পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেবেন। বাঁকুড়া জেলা থেকে ৩৫,৬৭৪, বীরভূম জেলা থেকে ২৯,৫৯৫, হুগলি জেলা থেকে ৪৩,৭৮১, পশ্চিম বর্ধমান জেলা থেকে ২৪,০৯৭ জন, পূর্ব বর্ধমান থেকে ৩৭,০৮০ জন পরীক্ষার্থী এ বারের উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন।