May 20, 2024 6:38 pm

তদন্তের আওতায় থাকা বেটিং সংস্থার হয়ে প্রচারের অভিযোগ, বলি অভিনেতা রণবীর কাপুরকে তলব ইডির

তদন্তের আওতায় থাকা বেটিং সংস্থার হয়ে প্রচারের অভিযোগ, বলি অভিনেতা রণবীর কাপুরকে তলব ইডির

বেটিং কেলেঙ্কারি মামলা

PB NEWS :- বেটিং কেলেঙ্কারি মামলায় রণবীর কাপুরকে তলব ইডির! নজরে আরও ১৭ বলি সেলেব। উল্লেখ্য , আগামী ৬ অক্টোবর তাঁকে ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। সূত্রের খবর , তদন্তের আওতায় থাকা এই বেটিং অ্যাপটির হয়ে প্রচার করেছিলেন রণবীর কাপুর। ডিসেম্বরে তাঁর অভিনিত ‘অ্যানিম্যাল’ ফিল্মটির মুক্তি পাওয়ার কথা। তার আগে ইডির ডাক পেলেন রণবীর।

সূত্রের খবর , সৌরভ চন্দ্রকর এবং রবি উৎপল নামে দুই ব্যক্তি এই সংস্থা তৈরি করেছিলেন। দুবাই থেকে চলত তাদের কর্মকাণ্ড। বেটিং অ্যাপের আড়ালে আসলে জালিয়াতি ব্যবসা চালাচ্ছিল তারা। এমনই অভিযোগ। এই অ্যাপ ব্যবহার করে নতুন ব্যবহারকারীদের নথিভুক্ত করা , ব্যবহারকারীদের আইডি তৈরি এবং বেনামি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নেটওয়ার্কের মাধ্যমে তহবিল তছরুপ করার অভিযোগ রয়েছে। ইতিমধ্যেই এই ভাবে অন্তত ৫,০০০ কোটি টাকা সরানো হয়েছে বলে তদন্তকারীদের অনুমান।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে জানা গিয়েছে, মহাদেব অনলাইন বেটিং অ্যাপের মালিকদের সঙ্গে স্থানীয় ব্যবসায়ী এবং হাওয়ালা অপারেশনের যোগসাজশ রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। তাছাড়া পাকিস্তানের সঙ্গেও অ্যাপ মালিকদের যোগ রয়েছে বলে অনুমান ইডির। শুধু ভারতে নয় , বিশ্বের বিভিন্ন দেশে এই বেটিং সংস্থার জাল ছড়ানো আছে। তাই এর তদন্তে বিশ্বের বিভিন্ন দেশের তদন্তকারী সংস্থাগুলির সাহায্য চাইত পারে ইডি।

ইতিমধ্যেই এই মামলার তদন্তে কলকাতা, ভোপাল এবং মুম্বইয়ের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে ৪১৭ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তদন্তকারী সংস্থা জানিয়েছে, ওই অর্থের পাশাপাশি তল্লাশিতে অপরাধের প্রচুর প্রমাণ পাওয়া গিয়েছে। এই অ্যাপটির অন্যতম মালিক সৌরভ চন্দ্রকরের বিবাহের অনুষ্ঠানেও রণবীর উপস্থিত ছিলেন বলে অভিযোগ রয়েছে।

আরও খবর- DVC Recruitment: একজিকিউটিভ ট্রেনি হিসাবে ৯১ জনকে নিয়োগ করবে দামোদর ভ্যালি কর্পোরেশন

তদন্তের আওতায় থাকা বেটিং সংস্থার হয়ে প্রচারের অভিযোগ, বলি অভিনেতা রণবীর কাপুরকে তলব ইডির

তাস, ক্রিকেট, ব্যাডমিন্টন, টেনিস, ফুটবলের মতো বিভিন্ন লাইভ গেমের উপর অবৈধ বাজি ধরার প্ল্যাটফর্ম হিসেবে মহাদেব অনলাইন বেটিং অ্যাপটি তৈরি করা হয়েছিল। এমনকি ভারতের বিভিন্ন নির্বাচনেও বাজি ধরার সুযোগ দেওয়া হয়েছিল এই অ্যাপে। তিন পাত্তি, ড্রাগন টাইগার, ভার্চুয়াল ক্রিকেট গেমের মতো কিছু তাসের খেলাও খেলা যায় এই অ্যাপে।