September 29, 2024 10:58 am

লোকসভার আগে বিজেপির নজর বঙ্গে , রাজ্যের ২৮ রেল ষ্টেশনের আধুনিকীকরণ

PB News Desk: লোকসভা ভোটের আগে রাজ্যের ২৮ স্টেশন রেল মন্ত্রকের নজরে ৷ পূর্ব রেলের হাওড়া ও শিয়ালদহ ডিভিশনের ১৬টি স্টেশন, এ ছাড়া আসানসোল, মালদহ ডিভিশন মিলিয়ে আরও ১২টি স্টেশন বাছাই করা হয়েছে। যদিও রেল মন্ত্রকের আধিকারিকরা জানাচ্ছেন, দেশের বিভিন্ন স্টেশন আধুনিকীকরণের কাজ হাতে নিয়েছে রেল। তাই পূর্ব রেলের এই ২৮ স্টেশনের লুক হতে চলেছে বিমানবন্দরের মতই।

শিয়ালদহ ও হাওড়া ডিভিশনের একাধিক স্টেশনের মান উন্নয়ন করে তা ঢেলে সাজানো হবে। এই আবহে অমৃতভারত স্টেশন প্রকল্পের অধীনে ৪৫৮ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বাংলার জন্য। জানা গিয়েছে, শিয়ালদহ ডিভিশনের মোট ৭টি স্টেশন এবং হাওড়া স্টেশনের ৯টি স্টেশনকে আধুনিক রূপে গড়ে তোলা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই প্রকল্পের শিলান্যাস করবেন আগামী রবিবার।

বাংলা ছাড়াও বিহার ও ঝাড়খন্ডের একাধিক স্টেশন এই প্রকল্পের আওতায় আসতে চলেছে। শিয়ালদহ ডিভিশনের শিয়ালদহ, চাঁদপাড়া, শান্তিপুর, বেথুয়াডহরি, বহরমপুর, ব্যারাকপুর ও কৃষ্ণনগর স্টেশনকে নতুন রূপে সাজিয়ে তোলা হবে। এ ছাড়া হাওড়া ডিভিশনের শেওড়াফুলি, তারকেশ্বর, বর্ধমান, রামপুরহাট, বোলপুর, অম্বিকা, কালনা, নবদ্বীপ, কাটোয়া এবং আজিমগঞ্জ স্টেশনকে সাজানো হবে অত্যাধুনিক ভাবে।