May 20, 2024 11:13 pm

লোকসভা নির্বাচন চলাকালীন অভিষেককে তলব করবে না ইডি – নির্দেশ সুপ্রিম কোর্টের

ভোটের আগে স্বস্তি পেলেন অভিষেক। বুধবার সুপ্রিম কোর্টে ছিল মামলার শুনানি। শীর্ষ আদালত নির্দেশ দিয়েছে, লোকসভা নির্বাচন চলাকালীন অভিষেককে তলব করবে না ইডি। কয়লা দুর্নীতি সংক্রান্ত মামলায় দিল্লিতেও তলব করা হয়েছিল অভিষেককে। কলকাতায় তলব করে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে।

দীর্ঘদিন ধরে কয়লা পাচার মামলায় ইডির নজরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতার পাশাপাশি দিল্লিতে একাধিকবার হাজিরা দিয়েছেন তিনি। এখন প্রচারের কাজে ব্যস্ত অভিষেক। ফলে এর মাঝে ইডি তলব করলে হাজিরা দেওয়া সমস্যা। সেই কারণেই ইডি সমনের বিরুদ্ধেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর তরফে আদালতে আইনজীবী কপিল সিব্বল আর্জি জানান যে, লোকসভা নির্বাচন চলাকালীন অর্থাৎ জুলাই পর্যন্ত যেন অভিষেককে যেন ইডি দিল্লিতে তলব না করে।

কপিল সিব্বল এদিন বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি একজন সাংসদ। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে ফের প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। আগামী ১ লা জুন ডায়মন্ড হারবার কেন্দ্রে ভোট।” প্রসঙ্গত, কয়লা পাচার মামলায় ২০২৩ সালের ২১ মার্চ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে শেষবার অভিষেককে দিল্লিতে তলব করা হয়েছিল ইডির তরফে।