September 29, 2024 2:53 am

“মশা অতি অবুঝ প্রাণী , মশার জন্ম নিয়ন্ত্রণ, এটা একটা খুব জটিল এবং কঠিন বিষয়”- সাফাই কুণালের

“মশা অতি অবুঝ প্রাণী , মশার জন্ম নিয়ন্ত্রণ, এটা একটা খুব জটিল এবং কঠিন বিষয়”- সাফাই কুণালের

PB NEWS :- শুধু কলকাতা নয় , জেলাতেও ডেঙ্গিতে মৃত্যু। এবার রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়েই মুখ খুললেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ৷ এ বিষয়ে কুণাল ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “দেখুন, মশার জন্ম নিয়ন্ত্রণ, এটা একটা খুব জটিল এবং কঠিন বিষয়৷ এখন , মশা অতি অবুঝ প্রাণী৷ মানুষের মধ্যে জন্ম নিয়ন্ত্রণে যত সহজে প্রচার করা যায়, মশার মধ্যে তত সহজে প্রচার করা যায় না৷”

সূত্রের খবর, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকদের সঙ্গে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে কথা হয়েছে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর। ২০ সেপ্টেম্বর পর্যন্ত জেলায় মোট ডেঙ্গি আক্রান্ত ৮ হাজার ৫৩৫ জন। এর মধ্যে শহরাঞ্চলে ৫ হাজার ৪৪৬ ও গ্রামাঞ্চলে ২ হাজার ৯৫৬ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। গত এক সপ্তাহে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৮৬ জন। বিধাননগর পুর এলাকায় ১ হাজার ৯১৬, দক্ষিণ দমদম পুরসভা এলাকায় ৯১৭, বারাসাত পুর-এলাকায় ২৩৯ জন আক্রান্ত। গ্রামাঞ্চলের মধ্যে আমডাঙা ব্লকে ৪৭৬, বনগাঁ ব্লকে ৬৩২, হাবড়া ২ নম্বর ব্লকে ৩৭৭, রাজারহাট ব্লকে ২৭৯ এবং দেগঙ্গা ব্লকে ১৯৯ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। জানিয়েছে সরকারি তথ্য।

“মশা অতি অবুঝ প্রাণী , মশার জন্ম নিয়ন্ত্রণ, এটা একটা খুব জটিল এবং কঠিন বিষয়”- সাফাই কুণালের

১২০ কোটি মাইল দূরের গ্রহাণু থেকে ফিরল নাসার মহাকাশযান , সঙ্গী ২৫০ গ্রাম ধুলো-পাথর

ডেঙ্গি নিয়ন্ত্রণে সাধারণ মানুষের নৈতিক কর্তব্যের কথাও তুলে ধরেন কুণাল৷ বলেন, “বাড়িতে বাগানে, ছাদে জল জমিয়ে রাখবেন না৷ জমা জলে যেন মশা জন্ম না নেয়৷ সরকারের পক্ষে সব ছাদ, বারান্দা, বাড়ি দেখা সম্ভব নয়৷ হাতে হাত মিলিয়ে কাজ করা উচিত৷ অনেকে অন্য রাজ্য, এমনকি বাংলাদেশ থেকেও বহু ব্যক্তি আক্রান্ত হয়ে এখানকার হাসপাতালে ভর্তি হচ্ছেন। তার প্রভাব পড়ছে এ রাজ্যের ডেঙ্গি আক্রান্তের সংখ্যায়৷ রাজ্য এবং স্বাস্থ্য দফতর ডেঙ্গি প্রতিরোধে যা করা উচিত সরকার তাই করছে।“মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সোমবার নবান্নে ৪টি জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যসচিব।