September 29, 2024 1:48 am

জনতার জন্য গঙ্গার তলায় মেট্রো পরিষেবা কবে ? জানিয়ে দিল মেট্রো কর্তৃপক্ষ

জনতার জন্য গঙ্গার তলায় মেট্রো পরিষেবা কবে ? জানিয়ে দিল মেট্রো কর্তৃপক্ষ। চলতি মাসেই অপেক্ষার অবসান। চলতি মাসের ১৫ মার্চ থেকে থেকে গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো। শুধু এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান নয়, রুবি-নিউ গড়িয়া, জোকা-মাঝেরহাট পরিষেবাও শুরু হচ্ছে একই দিন থেকে।

কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হচ্ছে একই দিনে। সকাল ৯টা থেকে বিকেল ৪টে ৪০ মিনিট পর্যন্ত চলবে মেট্রো। আগামী শুক্রবার থেকে তিন রুটেই ছুটবে মেট্রো। এর মধ্যে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রুটে দুই প্রান্ত থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল সাতটায়। শেষ মেট্রো ছাড়বে রাত পৌনে দশটা নাগাদ। সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত মেট্রো ছুটবে ১৫ মিনিট অন্তর। এরপর বেলা ১১টা পর্যন্ত মেট্রো ছুটবে ১২ মিনিট অন্তর।

আবার বেলা ১১টা থেকে বিকেল ৫টা অবধি মেট্রো চলবে ১৫ মিনিট অন্তর। সন্ধের সময় বিকেল ৫টা-রাত ৮টা ১২ মিনিট ও শেষ পৌনে এক ঘণ্টা মেট্রো চলবে ১৫ মিনিট অন্তর। দুটি ট্রেনের ব্যবধান হবে ২০ মিনিট। জোকা-মাঝেরহাটের মধ্যে মেট্রো চলবে প্রায় ২৫ মিনিট অন্তর। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৩টে ৩৫ মিনিট পর্যন্ত চলবে মেট্রো।

গত ৬ মার্চ গঙ্গার নীচের মেট্রোপথের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থেকে একাধিক মেট্রো প্রকল্পের উদ্বোধনের পর স্কুল পড়ুয়াদের সঙ্গে মেট্রো সফরও করেন তিনি। তবে উদ্বোধন হয়ে গেলেও কবে থেকে যাত্রীরা এই মেট্রোয় সফর করতে পারবেন, তা নিয়ে কৌতূহল ছিল।