April 28, 2024 3:28 pm

কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নেই অর্থবল ! লোকসভা প্রার্থী হওয়ার প্রস্তাব খারিজ করলেন নির্মলা

বিজেপি সরকারের একাধিক কেন্দ্রীয় মন্ত্রী লড়ছেন এবারের লোকসভা নির্বাচনে। কিন্তু সেখানে দেখা যায়নি একজনের নাম, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তাহলে এবার কি লোকসভা নির্বাচনে তিনি লড়বেন না ? সেই উত্তর অবশেষে পাওয়া গেল খোদ বিদায়ী অর্থমন্ত্রীর কাছ থেকেই।

নির্মলা সীতারমণ জানালেন, লোকসভা নির্বাচনে লড়াই করার মতো টাকা নেই। এই কারণেই তিনি লোকসভা নির্বাচনে লড়বেন না। দলের তরফে তাঁকে নির্বাচনে লড়াইয়ের প্রস্তাব দেওয়া হলেও তা ফিরিয়ে দিয়েছেন বলেই জানান বিদায়ী কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

দেশের অর্থমন্ত্রী তিনি , অথচ তাঁর কাছে নির্বাচনে লড়াই করার মতো টাকা নেই কেন ? এই প্রশ্ন করা হলে নির্মলা সীতারামন বলেন , “দেশের টাকা আমার নয়। আমার বেতন , উপার্জন , সঞ্চয় সবটাই আমার নিজস্ব , সেটা দেশের অর্থ নয়।” নির্মলা সীতারামন বলেন, “প্রস্তাব পাওয়ার এক সপ্তাহ বা ১০ দিন ভাবার পর আমি গিয়ে জানাই যে লড়তে পারব না। আমার কাছে এত টাকা নেই নির্বাচনে লড়ার মতো। আমার অন্ধ্রপ্রদেশ বা তামিলনাড়ু নিয়েও সমস্যা রয়েছে। তখন প্রশ্ন আসবে, আপনি কি এই সম্প্রদায়ের ? আপনার কি এই ধর্ম ? এই কারণেই আমি না বলেছি। আমি এটা করতে পারব না। দলের কাছেও আমি কৃতজ্ঞ যে তারা আমার যুক্তি গ্রহণ করেছেন। তাই জানিয়ে রাখি, আমি লোকসভা নির্বাচনে লড়ছি না।”

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান, বিজেপি সভাপতি জেপি নাড্ডা তাঁকে অন্ধ্র প্রদেশ বা তামিলনাড়ু থেকে লড়াই করার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। নিজে লোকসভা নির্বাচনে না লড়লেও, অন্য প্রার্থীদের হয়ে তিনি প্রচার করবেন।