September 29, 2024 2:57 am

‘অভিষেকের বিরুদ্ধেই ডায়মন্ড হারবারেই লড়ব’- ফের চ্যালেঞ্জ নওশাদের

আসন সমঝোতা নিয়ে আইএসএফের সঙ্গে কথা বলার জন্য সিপিএমের রাজ্য কমিটি দায়িত্ব দিয়েছে বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে। সূত্রের খবর , লোকসভা নির্বাচনে আট আসন থেকে লড়তে চায় আইএসএফ , কিন্তু সিপিএম তাদের তিনটির বেশি আসনে লড়তে দিতে রাজি নয়।

উল্লেখ্য, ডায়মন্ড হারবার কেন্দ্রে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়ার ইচ্ছা প্রকাশ করেছেন খোদ আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। ‘ডায়মন্ড হারবার থেকেই লড়তে চাই, পিছিয়ে যাচ্ছি না’, ফের জানিয়ে দিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। বামেরা এখনও ঐ আসনে প্রার্থী দেয়নি। ফলে ওই আসন নিয়ে আলোচনা জারি আছে বলে মনে করা হচ্ছে।

আইএসএফ নেতৃত্ব বলছে , মনোনয়ন জমা দেওয়ার পরেও, তা প্রত্যাহারের সুযোগ থাকে। ফলে আলোচনা করতে তো অসুবিধা নেই। তবে সব বিকিয়ে দিয়ে সমঝোতা করা হবে না বলে স্পষ্ট বার্তা দিয়েছে নওশাদরা। নওশাদ বলেন, ”আমি জোটের জন্য বারবার চেষ্টা করেছি। এখনও অপেক্ষায় রয়েছি জোট হোক। মনেপ্রাণে জোট চাইছি। কিন্তু বামেদের সঙ্গে আলোচনায় সহমত হইনি।” তাহলে কি ধোঁকা দিয়েছে বামেরা? নওশাদের উত্তর, ”আমি সেকথা বলছি না। কিন্তু আমাদের যা দাবি ছিল, তা যুক্তি দিয়েই বলেছিলাম। আমি বুঝতে পারিনি কেন তাতে রাজি হলেন না বাম নেতারা।”

৪২ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে তৃণমূল। এখনও জট কাটছে না অন্যান্য রাজনৈতিক দলের। আইএসএফ-এর সঙ্গে সিপিএমের জোট নিয়ে জট ক্রমশ বাড়ছে। আসন সংখ্যা নিয়ে নওশাদদের দাবি আদৌ কি মানা হবে? সোমবারের বৈঠকেই তা অনেকটা পরিষ্কার হয়ে যাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।