May 17, 2024 7:25 am

ভিসা নিয়ে কঠোর সিদ্ধান্ত , কানাডাকে অত্যন্ত কড়া হুঁশিয়ারি ভারতের

ভিসা নিয়ে কঠোর সিদ্ধান্ত , কানাডাকে অত্যন্ত কড়া হুঁশিয়ারি ভারতের

PB NEWS :- কানাডাকে অত্যন্ত কড়া হুঁশিয়ারি ভারতের। ভিসা নিয়েও কঠোর সিদ্ধান্ত দিল্লির। কোনও কানাডার নাগরিককে ভিসা না দেওয়ার যে সিদ্ধান্ত সরকার নিয়েছে, তা আপাতত বহাল থাকবে। বিদেশ মন্ত্রকের সাপ্তাহিক সাংবাদিক সম্মেলনে মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি জানান, সেদেশে দূতাবাসে কর্মীর সংখ্যা কমিয়ে দেওয়া হবে। ইতিমধ্যেই কানাডায় ভারতীয় দূতাবাসে কর্মীর সংখ্যা কমানোর প্রক্রিয়া শুরু হয়েছে। উত্তাপের আভাস পাওয়া গিয়েছিল আগেই। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জি-২০ সম্মেলনে ভারতে এসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেন এবং সেখানে কানাডায় খালিস্তানি নেতা হত্যাকাণ্ডে ভারতের যোগ রয়েছে বলে অভিযোগ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তৎক্ষণাৎ সেই অভিযোগ খণ্ডন করেছিলেন মোদি।

অন্যদিকে, কানাডার খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জর হত্যা মামলার তদন্ত শুরু করেছে কানাডা সরকার। বিষয়টি নিয়ে কড়া বিবৃতি দিয়েছেন সেদেশের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সেই সঙ্গে এক ভারতীয় কূটনীতিককেও বহিষ্কার করেছে তারা। কানাডা সরকারের অভিযোগ, ওই কূটনীতিক তদন্তে হস্তক্ষেপ করছিলেন। জি ২০ সম্মেলনে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খলিস্তানির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছিলেন। সাংবাদিক বৈঠকে জাস্টিন ট্রুডো এক পা এগিয়ে আবার বিষয়টি ‘বাক স্বাধীনতার’ সঙ্গে তুলনা করেন। কানাডায় ফিরে দেশের সংসদে দাঁড়িয়ে ভারতের সমালোচনায় সরব হয়েছিলেন ট্রুডো। জাস্টিন ট্রুডোর বক্তব্যের প্রেক্ষিতে কড়া বিবৃতি দেয় ভারতীয় বিদেশমন্ত্রক।

ভিসা নিয়ে কঠোর সিদ্ধান্ত , কানাডাকে অত্যন্ত কড়া হুঁশিয়ারি ভারতের

More News – কাটতে চলেছে রাতের আঁধার , চাঁদের বুকে ঘুম ভাঙবে ল্যান্ডার-রোভারের ? আশায় ISRO

কাটতে চলেছে রাতের আঁধার , চাঁদের বুকে ঘুম ভাঙবে ল্যান্ডার-রোভারের ? আশায় ISRO। চাঁদে রাত নামতেই দুই সপ্তাহের জন্য টানা ঘুম লাগিয়েছিল তারা। ১৪ দিন পর চাঁদে সূর্যোদয় হতেই জাগিয়ে তোলার চেষ্টা করা হবে বিক্রম ও প্রজ্ঞানকে। বৃহস্পতি-শুক্রবার চাঁদে সূর্যোদয় হবে। এই সময়ই চেষ্টা করা হবে চন্দ্রযানের মডিউলগুলিকে রিবুট করার। Continue Reading