অনেকটাই সুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য – মিউজিক থেরাপিতে সাড়া , হোম কেয়ার প্রস্তুত করেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ছাড়ার সিদ্ধান্ত

PB News Desk: কেটে গেছে আশঙ্কা। সংক্রমণও অনেক কমেছে। সম্পূর্ণভাবে সুস্থ হয়ে গিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjya)। রবীন্দ্রসঙ্গীত শুনছেন, কথাও বলছেন চিকিৎসকদের সঙ্গে। অনেকটাই সুস্থতার পথে প্রাক্তন মুখ্যমন্ত্রী। সম্ভবত আগামী বুধবার তাঁকে ছাড়া হতে পারে। এই দু’দিন হাসাপাতালের নজরদারিতে রেখে এবং পরিস্থিতি পর্যালোচনা করে বুদ্ধ বাবুকে ছাড়ার সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা। হাসপাতাল থেকে ছেড়ে দিলেও হোম কেয়ারে রাখা হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। হোম কেয়ার প্রস্তুত করেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ছাড়ার দিনক্ষণ জানানো হবে হাসপাতালের পক্ষ থেকে। এমনই খবর হাসপাতাল সূত্রে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে , বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjya) পছন্দের দেবব্রত বিশ্বাসের গলায় “শ্রাবণের ধারার মতো পড়ুক ঝরে” গানটি শোনানো হয় তাঁকে। এতে বুদ্ধদেব ভট্টাচার্য রেসপন্স করেন ভাল। উনি নিজেও গুনগুন করেন এই গানের সঙ্গে। ডিসচার্জ করে দেওয়া হলেও ফিজিওথেরাপি চলবে, রাইলস টিউবেই খাওয়ানো হবে। তবে এই সপ্তাহের মধ্যেই উনি খাবার পুরোপুরি গিলতে পারছেন কিনা সেটা দেখে রাইলস টিউব ছাড়া খাওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হবে চিকিৎসকদের তরফে।

বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjya) চিকিৎসায় গঠন করা হয়েছে মেডিক্যাল বোর্ড। ওই দলে রয়েছেন চিকিৎসক কৌশিক চক্রবর্তী (মেডিসিন), সৌতিক পাণ্ডা (ক্রিটিক্যাল কেয়ার), সুস্মিতা দেবনাথ (ক্রিটিক্যাল কেয়ার), সরোজ মণ্ডল (হৃদ্‌‌রোগ বিশেষজ্ঞ), অঙ্কন বন্দ্যোপাধ্যায় (ইন্টারনাল মেডিসিন এবং পালমনোলজি), ধ্রুব ভট্টাচার্য (ইন্টারনাল মেডিসিন এবং ক্রিটিক্যাল কেয়ার), আশিস পাত্র (অ্যানাস্থেশিয়া), দীপনারায়ণ মুখোপাধ্যায় (ইনফেকশাস ডিজিজ স্পেশালিস্ট), সেমন্তী চক্রবর্তী (এন্ডোক্রিনোলজি), সোমনাথ মাইতি (জেনারেল মেডিসিন), সপ্তর্ষি বসু (ফিজিশিয়ান এবং সুপার), দীপনারায়ণ মুখোপাধ্যায় (ইনফেকশাস ডিজিড স্পেশালিস্ট) এবং সেমন্তী চক্রবর্তী (এন্ডোক্রিনোলজি)।