May 19, 2024 6:33 am

ভারতীয় সেনায় চাকরির সুযোগ – অনলাইনে করুন আবেদন

ভারতীয় স্থল সেনা, ভারতীয় নৌসেনা, ভারতীয় বায়ু সেনায় একাধিক নিয়োগের খবর। একই সঙ্গে নিয়োগ হচ্ছে বিভিন্ন কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বলেও (CAPFs-BSF, CISF, CRPF, ITBP, SSB)। জেনে নিন আবেদন প্রক্রিয়া —

আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটি : আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটি (AWES) সারা দেশে বিভিন্ন আর্মি পাবলিক স্কুলে শিক্ষক (টিজিটি, পিজিটি, পিআরটি) নেবে। ২১ জুলাই থেকে স্ক্রিনিংয়ের জন্য আবেদনপত্র জমা নেওয়া হচ্ছে। awesindia.com-এ আবেদন করতে পারেন। রইল নোটিফিকেশন ও আবেদন লিঙ্ক।

অগ্নিবীর : ভারতীয় বায়ুসেনা দ্বারা অগ্নিবীর বায়ু ২০২৪-এর জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ২৭ জুলাই থেকে চলছে। ১৭ অগস্ট অবধি চলবে। ইচ্ছুক প্রার্থীরা agnipathvayu.cdac.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। রইল নোটিফিকেশন লিঙ্ক ও আবেদন লিঙ্ক।

সশস্ত্র সেনা চিকিৎসা সেবা : সশস্ত্র সেনা চিকিৎসা সেবা বা আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে (AFMS) মেডিক্যাল অফিসার নেবে। ৬৫০ জনকে নেওয়া হবে। ১৩ অগস্ট থেকে আবেদনপত্র নেওয়া শুরু হয়েছে। ১০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। afmc.nic.in ওয়েবসাইটে আবেদন করতে পারেন।

ভারতীয় নৌসেনা : ৪ অগস্ট থেকে ভারতীয় নৌসেনায় এসএসসি ইনফরমেশন টেকনোলজি (এক্সিকিউটিভ ব্রাঞ্চ) ভর্তির জন্য আবেদনপত্র জমা নেওয়া হচ্ছে। ২০ অগস্ট অবধি সময়সীমা। ইচ্ছুক প্রার্থীরা joinindiannavy.gov.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।