May 20, 2024 7:40 pm

আবারো খড়গপুরে লাইনচ্যুত মালগাড়ি , বারংবার রেল দুর্ঘটনায় উঠছে প্রশ্ন

PB News Desk: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা স্মৃতি এখনও টাটকা। এরই মধ্যে ফের লাইনচ্যুত ট্রেন। এবার খড়গপুর মার্সেলিং ইয়ারের কাছে লাইনচ্যুত হল একটি মালগাড়ি। জানা গিয়েছে, রেশন সামগ্রী ভর্তি এই মালগাড়ি খড়গপুর থেকে হলদিয়ার দিকে যাচ্ছিল। ঠিক রাত সাড়ে বারোটা নাগাদ এই ট্রেনটি লাইনচ্যুত হয়।

যদিও মার্সিলিং ইয়াড থাকার কারণে এই লাইনে কোনও ট্রেন যাতায়াত করে না। তাই ট্রেন চলাচলে কোনও প্রভাব পড়েনি। কিন্তু প্রায় আট ঘন্টা কেটে গেলেও এখনও ট্র্যাকে ট্রেনটিকে ওঠানো যায়নি। তার চেষ্টা চালাচ্ছেন রেল কর্মীরা। করমণ্ডল এক্সপ্রেসের পর বারবার ট্রেন দুর্ঘটনা কবলে পড়ায় রেলের বিরুদ্ধে নানা প্রশ্ন উঠে শুরু করেছে।

এবারই প্রথম নয়, গত জুন মাসেই খড়গপুরের কাছে আরও একবার লাইনচ্যুত হয় মালগাড়ি। দুর্ঘটনা ঘটেছিল দক্ষিণ-পূর্ব রেলের খড়গপুর ডিভিশনে! খড়গপুর নিমপুরা আরামবাটির কাছে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়ে গিয়েছিল। রেল সূত্রে খবর, লুপ লাইনে থাকা মালগাড়িটির পিছনের বগির চাকা খুলে বেরিয়ে গিয়েছিল। ওই লাইনে কোন যাত্রীবাহী ট্রেন চলাচল করে না।

ফলে রেলওয়ে ট্র্যাকে ট্রেন চলাচলে কোনরকম প্রভাব পড়েনি সেবারও। তবে লেভেল ক্রসিংয়ের কাছে ঘটা এই দুর্ঘটনায় দীর্ঘক্ষণ বন্ধ ছিল ক্রসিং লেভেল। ক্রসিংয়ে আটকে পড়ে একাধিক মানুষ। দীর্ঘ সময় ক্রসিং বন্ধ থাকায়, আটকে পড়ে সাধারণ মানুষ। গন্তব্যে পৌঁছতে দেরি হচ্ছে দেখে ঘুর পথই ধরেন অনেকে।