May 20, 2024 10:36 pm

মাদুরাইয়ের কাছে আইআরসিটিসির স্পেশ্যাল ট্রেনে ভয়াবহ আগুন , ঝলসে গেছে ৮ যাত্রী , রেলের তরফে শুরু উচ্চ পর্যায়ের তদন্ত

PB News Desk: দক্ষিণ ভারতের মাদুরাই স্টেশনের কাছে চলন্ত ট্রেনে ভয়াবহ আগুন। ট্রেনের প্যান্ট্রিকারে ভয়াবহ আগুন লেগেছে বলে খবর। দুর্ঘটনায় এখনও পর্যন্ত অন্তত ৮ জন যাত্রীর আগুনে ঝলসে মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। মৃতরা উত্তরপ্রদেশের বাসিন্দা বলে খবর।

মাদুরাই জংশনের থেকে এক কিলোমিটার দূরে এই দুর্ঘটনাটি ঘটে। আগুন লাগার খবর পাওয়া মাত্রই মাদুরাই স্টেশন থেকে আপদকালীন একটি দল পৌঁছে যায় ঘটনাস্থলে। আহতদের উদ্ধার করে মাদুরাইয়ের রেলওয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং আপাতত সেখানেই তাঁদের চিকিৎসা চলছে বলে জানা যাচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

সূত্রের খবর , তিরুপতি-রামেশ্বমর থেকে কন্যাকুমারীর দিকে যাচ্ছিল আইআরসিটিসির এই স্পেশাল ট্রেনটি। ভোর রাতে ঘটনা ঘটায় যাত্রীরা সকলেই ঘুমে আচ্ছন্ন ছিলেন। এর মধ্যেই মাদুরাই স্টেশনের কাছে প্যান্ট্রিকারে ভয়ঙ্কর আগুন লাগে। আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে পরে তা আশপাশের আরও দু’টি বগিতে ছড়িয়ে পড়ে খবর। দুর্ঘটনায় মৃতদের পরিবারের জন্য রেলের তরফে ১০ লাখ টাকার আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

দুর্ঘটনার কবল থেকে যে যাত্রীরা রেহাই পেয়েছেন , তাঁরা দাবি করছেন অনেকেই জ্বলন্ত বগি থেকে বেরিয়ে আসতে পারেননি। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন রেলের বিশেষজ্ঞ একটি দল। রেলের তরফে ফরেন্সিক ও অন্যান্য তদন্ত শুরু করা হয়েছে। ইলেকট্রিক্যাল কোনও ত্রুটি নাকি রান্নার কোনও সরঞ্জাম থেকে আগুন লেগেছে – সব বিষয়গুলি নজরে রাখছে রেল। দুর্ঘটনার সময় ট্রেনের গতি কত ছিল, সেটিও খতিয়ে দেখা হচ্ছে।