May 10, 2024 12:08 pm

সাত সকালে শিয়ালদহ-বনগাঁ শাখায় ব্যাহত ট্রেন চলাচল

PB News Desk: সাত সকালে ব্যহত ট্রেন চলাচল। বনগাঁ থেকে ছাড়ার পর বামনগাছিতে গিয়ে আটকে যায় সেই ট্রেন। মাঝপথেই নেমে যেতে হয় যাত্রীদের। সিগন্যালে সমস্যা থাকার কারণে এই বিভ্রাট বলে রেল সূত্রে খবর। এটি ছিল এদিন সকালের দ্বিতীয় ট্রেন। দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে থাকলে যাত্রীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। চালককে মারধর করার চেষ্টা হয় বলে অভিযোগ। বামনগাছি স্টেশনে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। পরে রেল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে, বেশ কয়েক ঘণ্টা কেটে গেলেও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।

বারাসাতে সিগন্যাল খারাপ হওয়ার কারণে বনগাঁ-শিয়ালদহ লাইনে আপ ও ডাউন দুই ট্রেনই বন্ধ হয়ে যায়। এই পরিস্থিতির কারণে ওই রুটের বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে চালক আরপিএফের সাহায্য নেওয়ার চেষ্টা করেন। ওই সময় স্টেশনে কোনও আরপিএফ না থাকায় সমস্যা বাড়ে। পরে ট্রেন চালু হলেও অনেক দেরিতে চলছে সেগুলি। মূলত ডাউন লাইনে সিগন্যালের সমস্যা থাকায় ট্রেন গুলিকে লাইন বদলে অত্যন্ত সতর্কতার সঙ্গে নিয়ে যেতে হচ্ছে। সে কারণেই দেরি হচ্ছে বলে জানা গিয়েছে।

প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত হাজার হাজার যাত্রী যাতায়াত করেন ওই শিয়ালদহ-বনগাঁ লাইনে। সেই রুটে এমন পরিস্থিতি তৈরি হওয়ায় বিপাকে পড়তে হয় নিত্যাত্রীদের। রেলের আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখছেন।