September 29, 2024 9:55 pm

জুলাইয়ে রেকর্ড অর্থলাভ তিরুপতি মন্দিরের , জুলাই মাসেই জমা পড়েছে ১২৯.৩ কোটি টাকা

PB News Desk: অন্ধ্রপ্রদেশের তিরুপতি মন্দির দেশের অন্যতম ধনী মন্দির। লক্ষাধিক ভক্ত প্রতি বছর কোটি কোটি টাকা দান করেন এই মন্দিরে। এই মন্দিরের ভল্টে যে পরিমাণ সোনা ও নগদ অর্থ রয়েছে , তা অনেক ব্যাঙ্কের ভল্টেও থাকে না। তিরুপতি মন্দিরের ভল্টে ইতিমধ্যেই ১১ টন সোনা। অর্থ রয়েছে ১৭ হাজার কোটি টাকারও বেশি। এ বছর জানুয়ারি মাস থেকেও প্রচুর দান জমা পড়েছে মন্দিরে।

মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে , জুলাই মাসে তিরুপতি মন্দিরে এসেছেন ২৩ লক্ষ ২৩ হাজার ভক্ত। এর মধ্যে জুলাইয়ের চার দিনে মন্দিরে জমা পড়েছে ৫ কোটির বেশি টাকা। তবে এক দিনে জমা হওয়া অর্থের নিরিখে রেকর্ড হয় ২ জানুয়ারি। ওই দিন সাড়ে ৭ কোটিরও বেশি টাকা জমা হয়েছিল তিরুপতি মন্দিরে। এ বছর জানুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত দক্ষিণ ভারতের এই মন্দিরে হুন্ডি জমা পড়েছে ৮২৭ কোটি টাকারও বেশি। এ বছর প্রতি মাসে গড়ে ১২০ কোটি টাকা রোজগার হয়েছে।

তিরুমালা শ্রী ভেঙ্কটাশ্বর- ভারতবাসীর কাছে ভক্তি, ভালবাসার অন্য নাম। অনেকেই এই মন্দিরে দান করে পূণ্য অর্জন করতে চান। দীর্ঘ দিন ধরে এই দানের টাকায় দেশের অন্যতম ধনী মন্দিরে পরিণত হয়েছে এই মন্দির। ওই মন্দিরের ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ১৭ হাজার কোটিও বেশি টাকা। এ বছর জুলাই মাসেই সেখানে জমা পড়েছে ১২৯.৩ কোটি টাকা। যা এ বছর কোনও মাসে জমা হওয়া অর্থের পরিমাণে সর্বোচ্চ।