May 10, 2024 2:08 am

সিংহাসনে বসার ৬ মাসের মধ্যেই মারণব্যাধি ! ব্রিটেনের রাজা কিং চার্লস ক্যান্সারে আক্রান্ত , আরোগ্য কামনা প্রধানমন্ত্রীর

সিংহাসনে বসার ৬ মাসের মধ্যেই মারণব্যাধিতে আক্রান্ত হয়েছেন তিনি। ব্রিটেনের রাজা কিং চার্লস ক্যান্সারে আক্রান্ত। কিং চার্লসের ক্যান্সার আক্রান্ত হওয়ার খবর পেয়ে তাঁর আরোগ্য কামনা করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্তমানে হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন কিং চার্লস। চিকিৎসকেরা তাঁকে আপাতত সমস্ত কাজ স্থগিত রাখার পরামর্শ দিয়েছেন।

তবে তাঁর চিকিৎসায় দ্রুত পদক্ষেপ করার জন্য চিকিৎসক সহ হাসপাতালের পুরো টিমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ব্রিটেনের রাজা। তাঁর চিকিৎসা ও শারীরিক পরিস্থিতি ইতিবাচক দিকে এগোচ্ছে এবং যত তাড়াতাড়ি সম্ভব সম্পূর্ণভাবে কাজে ফেরার জন্য তিনি উন্মুখ বলেও জানিয়েছেন প্রিন্স চার্লস। বাকিংহাম প্যালেসের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, ৭৫ বছর বয়সি কিং চার্লস গত মাসে প্রস্টেটের সমস্যা নিয়ে তিনদিন হাসপাতালে ভর্তি ছিলেন। মনে করা হয়েছিল, চার্লস প্রস্টেট ক্যান্সারে আক্রান্ত। তারপর তাঁর অন্য কিছু শারীরিক সমস্যা দেখা দেয়। বিভিন্ন পরীক্ষার পর জানা যায় , কিং চার্লস ক্যান্সারে আক্রান্ত।

প্রসঙ্গত , মাত্র ৬ মাস আগে রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর তৃতীয় চার্লসের আনুষ্ঠানিকভাবে ব্রিটিশ রাজপরিবারের সিংহাসনে বসার প্রক্রিয়া শুরু হয়। তারপর গত ৮ সেপ্টেম্বরে সিংহাসনে মাথায় ক্রাউন পরিয়ে তাঁকে রাজার স্বীকৃতি দেওয়া হয়। সেই রাজ্যভিষেক হওয়ার ৬ মাসের মধ্যেই ক্যান্সারে আক্রান্ত হলেন কিং চার্লস। তবে তিনি ঠিক কোন ধরনের ক্যান্সারে আক্রান্ত তা স্পষ্ট করেনি বাকিংহাম।