রাজনীতি

মাথায় চড়া রোদ , কাজ ফেলে দাঁড়িয়ে গ্রামবাসীরা – বেলা ১২ টায় দেখা দিয়ে ‘ধন্য’ করলেন তৃণমূল ‘প্রার্থী’ রচনা

সময় ছিল সকাল ৯ টা , বেলা ১২ টায় এসে তৃণমূল প্রার্থী রচনার মুখে ভাঙনের কথা……। কারণটা তাহলে একটু খুলেই বলা যাক। রচনা বন্দ্যোপাধ্যায়ের মুখে বলাগড় ভাঙন। রচনা বন্দ্যোপাধ্যায়ের পঞ্চম দিনে প্রচার আসেন বলাগড়ে। বলাগড় বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীকে ঘিরে ক্ষোভ দেখাতে দেখা যায় কর্মীদের। বলাগড় নেতৃত্বের একাংশকে না জানিয়ে প্রার্থীর প্রচার কর্মসূচি তৈরি করা এবং হঠাৎ করে তার পরিবর্তন করা নিয়েও ক্ষোভ দেখান কর্মীরা।

বৃন্দাবন মঠে পুজো দিয়ে রচনা বলেন, “হুগলির মানুষ যদি আমাকে ভোট দিয়ে জেতান তাহলে সংসদে প্রথম কথাই বলব বলাগড়ের ভাঙন নিয়ে। বলাগড়ের গঙ্গার ভাঙন দীর্ঘদিনের সমস্যা।” তিনি আরও বলেন, “একটা বড় কাজ কেন্দ্র সরকারের সাহায্য ছাড়া হবে না। দিদি একা কত লড়াই করবে। পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য তো দিদি লড়ছে। দিদির পক্ষে যতটা সম্ভব ততটা করেছে। তারপর তো টাকার দরকার। কেন্দ্রীয় সরকার যদি তাকিয়ে না দেখে তাহলে কি করে সম্ভব।”

গোটা দিন বলাগড় বিধানসভা এলাকাতেই প্রচার কর্মসূচি করবেন হুগলি লোকসভার তৃণমূল প্রার্থী। গুপ্তিপাড়া ২ গ্রাম পঞ্চায়েতের বাধাগাছিতে একটি লজে কর্মীসভা রয়েছে তাঁর। দুপুরে সোমড়া ১ পঞ্চায়েতের বাঁকিপুরে একতা ভোজে যোগ দেবেন। সেখানে বিকালে কর্মীসভার পর রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের উপভোক্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।