টেক-আড্ডা

বারংবার হ্যাং-অতিরিক্ত গরম হচ্ছে আপনার স্মার্টফোন ? সমাধান লুকিয়ে কিন্তু আপনার ফোনেই

বারবার হ্যাং-অতিরিক্ত গরম হচ্ছে আপনার স্মার্টফোন ? সাবধান ! এখনই করুন Software Update। অথচ জানেন কি, ফোন সময় মতো আপডেট করেননি বলেই এখন ফোনের এই হাল। অনেকদিন আগে ফোনে আপডেটের একটি নোটিফিকেশন এসেছে। কিন্তু তাতে খুব একটা গুরুত্ব দেননি। মনে করেছেন, আপডেট না করলে কী আর সমস্যা হবে। এই ভেবে ফেলে রেখেছেন মাসের পর মাস।

মনে রাখবেন, যখনই কোনও স্মার্টফোনের সফটওয়্যার আপডেট করা হয়, তখনই তা স্মার্টফোনের গতি অনেকটাই বাড়িয়ে দেয়। ফোন আপডেট করার সঙ্গে সঙ্গে ফোনে থাকা সমস্ত সমস্যার সমাধান হয়ে যায়। এছাড়াও ফোনের সিকিওরিটি অনেকটা বেড়ে যায়। ফোনে কোনও রকম ভাইরাস থাকলে, আপডেটের মাধ্য়মে সেগুলিকেও সরিয়ে ফেলা হয়। তাই এই সাইবার ক্রাইমের দুনিয়ায় ফোনটিকে হ্যাকিং থেকে বাঁচাতে আপনি সঠিক সময় স্মার্ট ফোনের সফ্টওয়্যার আপডেট করে নিন।

তাই এবার থেকে ফোনে যখনই সফ্টওয়্যার আপডেটের নোটিফিকেশন পাবেন, তখন তা এড়িয়ে না গিয়ে সঠিক সময়ে করে ফেলবেন। আপনি যদি আপনার স্মার্টফোনের সফ্টওয়্যারটি দীর্ঘদিন ধরে আপডেট না করে ফেলে রাখেন, তবে একটা সময় মাদারবোর্ডটি খারাপ হয়ে যেতে পারে। ফলে তখন ফোনটি সম্পূর্ণরূপে কাজ করা বন্ধ করে দেবে। আপনার স্মার্টফোন আপডেট না করে আপনি নিজেই তার ক্ষতি করছেন।