May 14, 2024 8:05 pm

নিজেদের কর্মীদের এবার চরম হুঁশিয়ারি দিল টেক সংস্থা টিসিএস

করোনা পরিস্থিতি কারণে টেক সংস্থা টিসিএস দীর্ঘদিন ধরে বাড়িতে বসে কাজ করার সুযোগ দিয়েছে। এবার সেই কর্মীদেরও অফিস যাওয়ার পালা। সংস্থার তরফ থেকে ইতিমধ্যেই একাধিকবার বার্তা দেওয়া হয়েছে, তারপরও অনেকে কথা শোনেননি। এবার তাই চূড়ান্ত বার্তা দেওয়া হল কর্মীদের। মার্চ মাস থেকে যেতেই হবে অফিসে। টিসিএস-এর চিফ অপারেটিং অফিসার এনজি সুব্রহ্মণ্যম এই খবর নিশ্চিত করেছেন।

এনজি সুব্রহ্মণ্যম জানিয়েছেন, যাঁরা বাড়ি থেকে কাজ করছেন, তাঁদের ক্ষেত্রে সাইবার হানার ঝুঁকি অনেক বেশি থাকে। যাঁরা অফিসে যাচ্ছেন, তাঁদের ক্ষেত্রে ঝুঁকি কম থাকে। তাই বাড়ি থেকে কাজ করলে সংস্থার ক্ষতি হতে পারে, এমন আশঙ্কাও প্রকাশ করা হয়েছে। আইটি সংস্থা টিসিএস এবার ডেডলাইন দিয়ে দিয়েছে কর্মীদের। মার্চই হল শেষ, এরপর আর সময় দেওয়া হবে না। তারপরও কেউ অফিসে না গেলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত এক বছরে টিসিএস-এর কর্মী সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। এর মধ্যে অনেকেই করোনা কালে যোগ দিয়েছিলেন, তাঁরা কখনও অফিসেও যাননি। এর আগে টিসিএস জানিয়েছিল, ২০২৫-এর মধ্যে এক চতুর্থাংশ কর্মী অফিস থেকে কাজ করবেন। কিন্তু তার আগেই সবাইকে অফিসে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ৬৫ শতাংশ কর্মী অফিসে ফিরে গিয়েছেন।